• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরুষের ধর্ষণে বাধা নেই, মূল্যবোধ শিখুক মেয়েরা, বিজেপি নেতার মন্তব্যে টুইট রাহুল গান্ধীর

উত্তরপ্রদেশের হাথরাসের ঘটনা নিয়ে ক্ষুব্ধ হয়ে রয়েছে গোটা দেশ। তারই মধ্যে বিজেপি বিধায়কের মন্তব্য আগুনে ঘিয়ের কাজ করেছে। বিজেপি বিধায়ক হাথরাসের ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন যে অভিভাবকরা তাঁদের মেয়েদের সংস্কার ও মূল্যবোধ শেখালেই দেশে ধর্ষণের মতো ঘটনা কম হবে। বিধায়কের এই মন্তব্যকে তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সম্প্রতি হাথরাসে এক বছর কুড়ির তরুণীকে গণধর্ষণ করা হয়।

পুরুষের ধর্ষণে বাধা নেই, মূল্যবোধ শিখুক মেয়েরা, বিজেপি নেতার মন্তব্যে টুইট রাহুল গান্ধীর

রাহুল গান্ধী এই মন্তব্যের তীব্র নিন্দা করে বলেন, '‌কাজের সময় এ ধরনের মন্তব্য অত্যন্ত নোংরা আরএসএস উগ্র জাতীয়তাবাদী মানসিকতার পুরুষই করতে পারে। পুরুষরা ধর্ষণ করতে পারে কিন্তু মহিলাদের ভালো মূল্যবোধ শেখানো দরকার।’‌ বিজেপি বিধায়ক সুরেন্দর সিংয়ের মন্তব্যের পর টুইটে এমনই প্রতিক্রিয়া জানিয়েছেন রাহুল গান্ধী। বিজেপির আদর্শগত গুরু রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস, যাদের শাসন চলে উত্তরপ্রদেশ তথা কেন্দ্রতে।

উত্তরপ্রদেশে পরপর ধর্ষণের মতো ঘটনা ঘটে যাওয়ায় রাজ্যের প্রশাসনকে সমালোচনার মুখে পড়তে হয়েছে, দলকে বাঁচানোর জন্য বিজেপি নেতা বলেন, '‌এটা সব মা–বাবার কর্তব্য তাঁদের মেয়েদের সঠিক মূল্যবোধ এবং সংস্কৃতিক পরিবেশে বড় করে তোলা।’ তিনি আরও বলেন, '‌আমি বিধায়কের পাশাপাশি একজন শিক্ষকও। এ ধরনের ঘটনা (‌ধর্ষণ)‌ বন্ধ হতে পারে যদি সংস্কার শেখানো হয়, নতুবা শাসন (‌সরকার)‌ বা তলোয়ারের জোরে তা বন্ধ হতে পারে না।’‌ রাজ্যে মহিলাদের ওপর বেড়ে চলা অপরাধ প্রসঙ্গে এ কথা বলেন সুরেন্দ্র সিং। ‌

২০ বছরের তরুণীকে গত ১৪ সেপ্টেম্বর গ্রামের উচ্চবর্ণের চার ব্যক্তি গণধর্ষণ করে। মঙ্গলবারই মৃত্যু হয় ওই তরুণীর। এরপর উত্তরপ্রদেশ পুলিশ জোর করে তরুণীর দেহ রাতের অন্ধকারে পুড়িয়ে দেওয়ার ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়ে রাজ্য সরকার। কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও বোন প্রিয়াঙ্কা হাথরাসের নির্যাতিতা পরিবারের সঙ্গে দেখা করতে গেলে পুলিশি বাধার সম্মুখিন হন এবং কংগ্রেসের দুই নেতার সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিশের। নাটকীয় এই ঘটনার পর ফের শনিবার কংগ্রেস নেতা সহ রাহুল ও প্রিয়াঙ্কা তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে সফল হন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে চলেছে দুবাইয়ের ১৪ হাজার স্কোয়ার ফিটের পাম ফাউন্ডেশন

English summary
men are not barred from rape girls learn values tweet rahul gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X