• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেহুলের গ্রেফতারিতে কি 'রহস্য'-এর গন্ধ! আইনজীবীর বিস্ফোরক দাবিতে চাঞ্চল্য

একদিকে, অ্যান্টিগার সরকার মেহুল চোকসিকে ডমিনিকা ভারতের হাতে তুলে দেওয়ার ইঙ্গিত স্পষ্ট করেছে। অন্যদিকে, ভারত চাইছে ডমিনিকা থেকে এই 'পলাতক' ব্যবসায়ীকে ঘরে আনতে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের জালিয়াতি কাণ্ডের অন্যতম 'নায়ক' এই ব্যবসায়ীর গ্রেফতারি ঘিরে এরই মাঝে চাঞ্চল্য তৈরি করেছেন তাঁর মেহুলের আইনজীবী।

'নিজে থেকে ডমিনিকা যাননি মেহুল'

'নিজে থেকে ডমিনিকা যাননি মেহুল'

মেহুল চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল এদিন প্রশ্ন তুলেছেন কোন মর্মে অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্য়াস্টন ব্রাউনি দাবি করতে পারেন যে সেদেশে পলাতক ব্যবসায়ীকে ঘরে নেবেনা? একই সঙ্গে মেহুলের পালানোর ঘটনা ও ধরা পড়ার ঘটনা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁর আইনজীবী। তিনি বলেন, ' আমি যা বুঝতে পারছি , তা হল তাঁর ডমিনিকায় তলে যাওয়া স্বেচ্ছায় হয়নি। আমি মনে করি কোনও সন্দেহের বিষয় রয়েই যাচ্ছে। কারণ কেউ এই বিষয়টি নিয়ে মাথা ঘামাচ্ছেন না, যে মেহুল কীভাবে ডমিনিকা পৌঁছলেন।'

চোকসির ভারতে প্রত্যাবর্তন সম্ভব নয়

চোকসির ভারতে প্রত্যাবর্তন সম্ভব নয়

মেহুলের আইজীবী বলেন, ভারতে মেহুল চোকসির প্রত্যাবর্তন সহজে হবে না। কারণ অ্যান্টিগার হাইকোর্টের অর্ডার রয়েছে এই বিষয়ে। সেখানে ভারত থেকে আসা কোনও আবেদনের ওপর বাধা দানের সম্মতি রয়েছে অর্ডারে। মেহুলের আইনজীবী সাফ বলেন, কারোর ইচ্ছেতে এটা হবে না। একদন ব্যক্তিকে নিয়ে ঘটনা প্রবাহ চলছে, ফলে আইনের পথে বিষয়টি নিয়ে যেতে হবে।

 ভারত কোন পথে চেষ্টা করছে মেহুলকে আনতে?

ভারত কোন পথে চেষ্টা করছে মেহুলকে আনতে?

প্রসঙ্গত, করোনার প্রবল প্রকোপের মাঝে ডমিনিকাকে ভ্যাকসিন দিয়ে সাহায্য করেছিল ভারত। এই ক্যারিবিয়ান দ্বীপে এই বছরের শুরুতেই ভ্যাকসিন পাঠায় ভারত। সেই সময় পাল্টা ধন্যবাদ বার্তাও আসে দ্বীপ থেকে। সেই সৌহর্দের হাত ধরেই এবার সোজাসুজি ডমিনিকা থেকে মেহুলকে নিয়ে আসতে চায় ভারত।

কোটি টাকার স্ক্যাম ও চোকসি পর্ব

কোটি টাকার স্ক্যাম ও চোকসি পর্ব

চোকসিকে শেষবার অ্যান্টিগাতে ২৩ মে বিকেল ৫ টা নাগাদ দেখা যায়। মনে করা হয়, সেখানে বাড়ি থেকে বেরিয়ে তিনি একটি রেস্তোরাঁয় নৈশভোজ করেন। এরপর কোনও একটি বিচে বহু নথি মেহুল নষ্ট করে দেন বলে এক সংবাদ প্রতিবেদনে জানা যায়। এরপর তিনি কিউবার দিকে যেতে গিয়ে নৌকার মধ্যে ডমিনিকা পুলিশের হাতে ধরা পড়েন বলে সূত্রের খবর। ১৩,৫০০ কোটি টাকার জালিয়াতির অভিযোগে তিনি পিএনবি স্ক্যামের অন্যতম অভিযুক্ত রয়েছে।

English summary
Mehul Choksi's lawyer says fugitive businessman may not have reached Dominica voluntarily
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X