• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীনগরে সিল পিডিপি অফিস, মেহবুবা মুফতিকে ঘিরে কাশ্মীরের রাজনৈতিক পারদ চড়ছে তুঙ্গে

সিল করা হল শ্রীনগরে পিপলস ডেমোক্র্যাটিক পার্টির দলীয় কার্যালয়। একাধিক পিডিপি নেতা ও কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এর বিরোধিতা করে জম্মু-কাশ্মীর প্রশাসনের তীব্র নিন্দা করেন পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি। শান্তিপূর্ণ আন্দোলনের জন্য নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুফতি কেন্দ্রকে তোপ দেগে বলেন, সরকার চিনকে জমি ছেড়ে দিতে পারে। তবে কাশ্মীর থেকে জমি কেড়ে নিতে পরে।

মেহবুবা মুফতির টুইট

মেহবুবা মুফতির টুইট

মুফতি টুইটে লেখেন, 'শ্রীনগরে পিডিপির দলীয় কার্যালয় সিল করেছে জম্মু-কাশ্মীর প্রশাসন। শান্তিপূর্ণ প্রতিবাদের জন্য কর্মীদের গ্রেফতার করা হয়েছে। জম্মুতে তো এই আন্দোলনের অনুমতি ছিল। তবে এখানে নয় কেন? এটাই কি আপনার 'সাধারণ'-এর সংজ্ঞা, যা বিশ্বের সামনে দেখানো হচ্ছে?'

শ্রীনগরে বিক্ষোভ প্রদর্শন জারি

শ্রীনগরে বিক্ষোভ প্রদর্শন জারি

গতকালও পিপলস ডেমোক্র্যাটিক পার্টি এবং ন্যাশনাল প্যান্থার্স পার্টি শ্রীনগরে বিক্ষোভ প্রদর্শন করে। জম্মু ও কাশ্মীরে বহিরাগতদের জমি কেনার অনুমোদনে আইন বাতিলের দাবিতে প্রতিবাদ বিক্ষোভ করে তারা। এদিকে কয়েকদিন আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহবুবা মুফতি জাতীয় পতাকা নিয়ে বিতর্কিত একটি মন্তব্য করেছিলেন। সেটা নিয়ে কম জলঘোলা হয়নি।

শ্রীনগরে বিজেপির পতাকা মিছিল

শ্রীনগরে বিজেপির পতাকা মিছিল

জম্মু ও কাশ্মীরের পূর্বতন পতাকা যতদিন না ফিরিয়ে দেওয়া হচ্ছে, ততদিন তিনি কোনও ধরনের পতাকা তুলবেন না বলে গত শুক্রবার জানিয়েছিলেন মেহবুবা মুফতি। তাঁর এই মন্তব্যের প্রতিবাদে বিজেপি কর্মীরা শ্রীনগরে তেরঙা ব়্যালি করেন। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ওই মিছিল বের করা হয় শ্রীনগরে।

কাশ্মীরের রাজনৈতিক তরজার কেন্দ্রে মেহবুবা

কাশ্মীরের রাজনৈতিক তরজার কেন্দ্রে মেহবুবা

১৩ অক্টোবর নজরবন্দি অবস্থা থেকে মুক্তি পান মুফতি৷ এরপরই তিনি বলেন, যতদিন না জম্মু-কাশ্মীরের স্পেশাল স্ট্য়াটাস ফিরিয়ে দেওয়া হচ্ছে ততদিন তিনি জাতীয় পতাকা উত্তোলন করবেন না৷ এই বিবৃতির পর ব্যাপক বিতর্ক তৈরি হয়৷ এরপরেই বিজেপি নেতা ও আন্দোলনকারীরা এর বিরুদ্ধে প্রতিবাদ করেন। বিজেপির বেশ কিছু কর্মী জম্মুতে পিডিপি-র কার্যালয়ে তেরঙাও উত্তোলন করেন৷

ফরাসি প্রেসিডেন্টের পাশে ভারত, নাম না নিয়ে পাকিস্তান-তুরস্ককে তোপ নয়াদিল্লির

English summary
Mehobooba Mufti protests as PDP office in Kashmir's Srinagar sealed and protestors nabbed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X