• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের জাতীয় পতাকা নিয়ে মেহবুবা মুফতির বিতর্কিত মন্তব্য! কাশ্মীরে বিজেপি বিরোধী জোটে পর পর ধাক্কা

  • |

ফের খবরে কাশ্মীরের গুপকার জোট। কাশ্মীরের প্রাক্তন কয়েকজন মুখ্যমন্ত্রী ও আঞ্চলিক দলগুলি মিলে এই জোট গড়েছে মাত্র কয়েকদিন হয়েছে। তারমধ্যেই বড়সড় ধাক্কা খেল এই জোট। জোটের শুরুর দিকেই ফারুক আবদুল্লাহ জানিয়েছিলেন এই জোট বিজেপির বিরোধী। এরপর সোমবারই বড়সড় সমস্যায় পড়ে যায় এই জোট।

মেহবুবা মুফতির বার্তা ও বিতর্ক

মেহবুবা মুফতির বার্তা ও বিতর্ক

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেছেন, দেশের নির্বাচনে অংশ নিতে চিনি চাননা, পাশাপাশি তাঁর দাবি দেশের তিরঙ্গা জাতীয় পতালা উত্তোলন করতেও তাঁর ইচ্ছা নেই, যতক্ষণ না সাংবিধানিক পরিবর্তন হচ্ছে। এমন মন্তব্যের পর জোটের মধ্যে ক্রমেই কোণঠাসা হচ্ছেন মেহবুবা। তাংর থেকে দূরত্ব বাড়াচ্ছে জোটের বাকিরাও।

 মেহবুবা দলের ৩ জনের ইস্তফা

মেহবুবা দলের ৩ জনের ইস্তফা

এদিকে, নেত্রীর এমন মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ মেহবুবার পার্টি পিডিপির কয়েকজন নেতা। ইতিমধ্যেই পার্টির ৩ জন নেতা ইস্তফা দিয়েছেন নেত্রীর বিরুদ্ধে প্রতিবাদ দেগে।

দূরত্বে আবদুল্লাহরাও

দূরত্বে আবদুল্লাহরাও

এদিকে, মেহবুবা মুফতির বক্তব্য সম্পর্কে রীতিমতো অস্বস্তিতে আবদুল্লাহ শিবিরও। ফারুক আবদুল্লাহ ও ওমর আবদুল্লাহরা মুফতির বক্তব্যকে সমর্থন করেননা বলেই আগেই ইঙ্গিত দিয়েছেন।

 বিজেপি বিরোধিতার বার্তা আবদুল্লাহর

বিজেপি বিরোধিতার বার্তা আবদুল্লাহর

এদিন ফারুক আবদুল্লাহ গুপকার জোট নিয়ে নিজের বার্তা স্পষ্ট করেছেন। তিনি সাফ জানিয়েছেন, ভূস্বর্গের নেতাদের এই জোট বিজেপির বিরোধিতায় নেমে তৈরি হয়েছে। এটি দেশবিরোধী কোনও জোট নয়। ৮৪ বছরের কাশ্মীরের এই নেতার দাবি, কাশ্মীরিদের অধিকারের লক্ষ্যে এই জোট। তিনি বলেন, '৫ অগাস্ট ভারতের সংবিধান নিয়ে বিজেপি যা করেছে আমরা দেখেছি। দেশ ভাঙার চেষ্টা হয়েছে। কাশ্মীরের আঞ্চলিক সায়াত্ত্বের জন্যও আমরা লড়ব।'

গুপকার জোট ও ভূস্বর্গের বার্তা

গুপকার জোট ও ভূস্বর্গের বার্তা

উল্লেখ্য, ২০১৯ সালে কংগ্রেস ও কাশ্মীরের আঞ্চলিক দলগুলি সিদ্ধান্ত নেয় যে কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের বিরুদ্ধে লড়াই করবে। সেই লড়াইয়ের ডিক্লেরেশন গুপকার ডিক্লারেশন নামে পরিচিত। আর তাকেই এই জোট এগিয়ে নিয়ে যেতে চায় বলে খবর।

Puja Special : বিজয়া দশমীতে মহিষাদল রাজবাড়িতে রাজ পরিবারের সদস্যাদের সিঁদুর খেলা

দিল্লি পৌঁছলেন পম্পেও-এসপার! কোন দিকে গড়াতে পারে ভারত-আমেরিকা টু-প্লাস-টু বৈঠকের জল?

English summary
Mehbooba Mufti's flag remark creats news row as NC distances itself from PDP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X