• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মায়ের সঙ্গে দেখা করতে পারবেন মেয়ে, মুফতির মেয়েকে অনুমতি শীর্ষ আদালতের

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই গৃহবন্দি হয়ে রয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি প্রায় ১ মাস ধরে এই অবস্থায় রয়েছেন তিনি। মাকে দেখতে না পেয়ে ব্যাকুল মেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন মেহবুবা মুফতির মেয়ে। তাঁর আবেদনে সাড়া দিয়ে শেষে মুফতির মেয়েকে শ্রীনগরে তাঁর মায়ের সঙ্গে দেখা করতে যেতে পারেন। নির্দেশ দিল শীর্ষ আদালত।

গৃহবন্দি মুফতি

গৃহবন্দি মুফতি

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই শ্রীনগরে গৃহবন্দি রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। টেলিফোন পরিষেবা বন্ধ। ইন্টারনেটও নেই। কাজেই মায়ের সঙ্গে দীর্ঘ একমাস কোনও যোগাযোগ নেই মেয়ের। তার উপরে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে একাধিক খরব সোশ্যাল মিডিয়ায় দেখতে দেখতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন মুফতির মেয়ে সানা লতিজা জাভেদ। শ্রীনগরে বাইরের কাউকে ঢুকতেও দেওয়া হচ্ছে না।

আদালতে আবেদন মুফতি কন্যার

আদালতে আবেদন মুফতি কন্যার

মায়ের সঙ্গে গত ১ মাস ধরে যোগাযোগ নেই সানার। মায়ের সঙ্গে দেখা করতে চেয়ে শেষে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছিলেন তিনি। আদালতকে তিনি জানিয়েছিলে মায়ের শরীর কেমন আছে তা নিয়ে উদ্বিগ্ন তিনি। গত একমাস ধরে তাঁকে মায়ের সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হচ্ছে না। শ্রীনগরের চশমেশাহীতে নিজের বাড়িতেই রয়েছেন মুফতি। সানা এখন চেন্নাইয়ে থাকেন। তাঁর আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ প্রশ্ন করেছিলেন কেন তাঁকে আটকানো হচ্ছে। আদালতকে সানা জানান, সেখানকার প্রশাসন তাঁকে শ্রীনগরে যেতে বাধা দিচ্ছে। তারপরেই শীর্ষ আদালত তাঁকে অবিলম্বে মুফতির সঙ্গে দেখা করার সুযোগ করে দিতে নির্দেশ দেন।

কড়া নিরাপত্তার বলয়ে কাশ্মীর

কড়া নিরাপত্তার বলয়ে কাশ্মীর

এখনও কড়া নজরদারিতে রয়েছে উপত্যকা। টেলিফোন এবং ইন্টারনেট পরিষেবা এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। এখনও নিরাপত্তার ঘেরাটোপে রয়েছে উপত্যকা। স্কুল কলেজ খুললেও সেখানে ছাত্রছাত্রীদের পাঠাতে ভয় পাচ্ছেন অভিভাবকরা। গত একমাসে শ্রীনগরে মোট ৫ জনের মৃত্যু হয়েছে বলে সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে।

পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যে কাশ্মীরে ভোটের তোরজোর শুরু করে গিয়েছে বিজেপি সরকার। ২০২১ সালে উপত্যকায় বিধানসভা ভোট করানোর পরিকল্পনায় রয়েছে মোদী সরকার।

[আরও পড়ুন:বনগাঁ পুরসভা নিয়ে জলঘোলা, ফের হাইকোর্টের দ্বারস্থ বিজেপি]

[আরও পড়ুন: এবার পুজোয় ভিআইপি পাসের বদলে থাকছে কোন পাস, জেনে নিন]

English summary
Mehbooba Mufti's daughter will be allowed to meet her in Kashmir, ordered SC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X