• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৪ দিনের শান্তির পর ফের হিংসা! উত্তরপূর্বের রাজ্য জুড়ে

উপজাতি বনাম অন-উপজাতি সংঘর্ষের জেরে কয়েকদিন আগেই উত্তপ্ত হয়ে ওঠে মেঘালয়। শিলং সহ মেঘালয়ের একাধিক জায়গায় কার্ফু জারি হয়েছিল। আর এরপর ৪ দিনের শান্তি বজায় ছিল। তারপরই ফের একবার নতুন করে অশান্তির খবর উঠে আসছে মেঘালয় থেকে।

মেঘালয়ে অশান্তি

মেঘালয়ে অশান্তি

মেঘালয়ে অশান্তির জেরে কয়েক দিন আগেই বেশ কয়েকটি জায়গায় ভাঙচুরের ঘটনা দানা বাঁধে। সেখানে উপজাতি ছাত্র ইউনিয়নের সঙ্গেও অন-উপজাতির দের সংঘর্ষে কয়েকদিন আগেই সেখনে মৃত্যু হয় ৩ জনের। এরপর আজ আবার নতুন করে হিংসার আগুন ছড়ায়।

 মেঘালয়ের সীমান্তবর্তী এলাকায় সংঘর্ষ

মেঘালয়ের সীমান্তবর্তী এলাকায় সংঘর্ষ

মেঘালয়ের সীমান্তবর্তী এলাকায় এদিন সংঘর্ষের জেরে নতুন করে সমস্যা তৈরি হয়। নংমাইনসং এলাকায় একটি ট্যাক্সিতে পাথর ছোঁড়ার দেওয়া হয়েছে আজ। এর আগে রাজ্যের ৬ টি জায়গায় আলাদা আলাদা করে কার্ফু জারি হয়। এদিন নংমাইনসং এলাকায় সকাল ৬ টায় শিথিল হয় কার্ফু। আর তারমধ্যেই এদিনের পাথর ছোঁড়ার ঘটনা ঘটে যায়।

অগ্নিকাণ্ড পূর্ব খাসিতে

অগ্নিকাণ্ড পূর্ব খাসিতে

এদিন আরও একটি গাড়ি জ্বালিয়ে দেওয়ার চেষ্টার মতো ঘটনা ঘটে যায় পূর্ব খাসিতে। সেখানে একদল ব্য়ক্তি একটি গাড়ি লক্ষ্য করে আগুন লাগানোর চেষ্টা করে বলে খবর।

 কী ঘটেছিল?

কী ঘটেছিল?

উল্লেখ্য, এর আগে খাসি স্টুডেন্ট ইউনিয়নের একটি মিছিল ঘিরে শুরু হয় সংঘর্ষ। এই সংঘর্ষ শুরু হয় ইছামতী জেলায়। সেখানে নাগরিকত্ব নিয়ে দানা বাঁধে প্রবল বিতর্ক। সেই সময় কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। আর তারপরই মিছিলের এপর আক্রমণ হয়। মৃত্যু হয় ২ জনের। এরপরের দিন আরও একজনের মৃত্যু হয়।

English summary
Meghalaya unrest, spordaic incidents reported.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X