• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের মোকাবিলায় রাজ্যে এবার ইনার লাইন পারমিট! বসতে চলেছে বিধানসভার বিশেষ অধিবেশন

নাগরিকত্ব সংশোধনী আইনকে সামনে রেখে একদিনে বিশেষ অধিবেশন বসতে চলেছে মেঘালয় বিধানসভায়। ১৯ ডিসেম্বরের ওই অধিবেশনে ইনার লাইন পারমিট নিয়ে প্রস্তাব আনা হবে। রবিবার একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

 নাগরিকত্ব আইনের মোকাবিলায় রাজ্যে এবার ইনার লাইন পারমিট! বসতে চলেছে রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশন

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যপাল তথাগত রায় বিশেষ অধিবেশনের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছেন। বিশেষ অধিবেশনে প্রস্তাব নেওয়া হবে ইনার লাইন পারমিটের জন্য। বিষয়টি নিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হবে, যাতে রাজ্যে তা চালু করা হয়।

মেঘালয় ডেমোক্রেটিক অ্যালায়েন্সের এক প্রতিনিধিদল নিয়ে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। সেখানে ইনার লাইন পারমিটের দাবি করেন তাঁরা। এছাড়াও মেঘালয়ের অন্য অসুবিধা নিয়েও আলোচনা করা হয় বলে জানিয়েছেন তিনি।

অমিত শাহের কাছে যাওয়া প্রতিনিধিদলে ছিলেন বিধানসভার অধ্যক্ষ মেটবা লিংডো, উপমুখ্যমন্ত্রী প্রিস্টোন তিনসন এবং রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপি নেতা এএল হেক।

উত্তর পূর্বের বিভিন্ন জায়গায় নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলন চলছে। বেশ কিছু জায়গায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট সংযোগ।

শুক্রবার প্রায় ২০ হাজার মানুষ শিলং-এ রাজভবনের সামনে জমায়েত করে ইনার লাইন পারমিট চালুর দাবি তোলেন। নতুন নাগরিকত্ব আইন অনুযায়ী, উত্তর পূর্বের ১০ টি ট্রাইবাল অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিল এলাকায় এই আইন প্রযুক্ত হবে না। এর মধ্যে রয়েছে অসমের তিনটি, মেঘালয়ের তিনটি, মিজোরামের তিনটি এবং ত্রিপুরার একটি ট্রাইবাল অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিল এলাকা।

English summary
Meghalaya Assembly to hold special session to pass resolution on inner line permit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X