• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

MCD Elections: নির্বিঘ্নেই শেষ হল দিল্লির পুরসভা নির্বাচন, ভোট পড়ল ৫০ শতাংশ

MCD Elections: নির্বিঘ্নেই শেষ হল দিল্লির পুরসভা নির্বাচন, ভোট পড়ল ৫০ শতাংশ
Google Oneindia Bengali News

দিল্লি পুরসভা নির্বাচনে ভোট পড়ল ৫০ শতাংশ। রবিবার িদল্লির ১৩৪৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হল আজ। সকাল ৮টা থেকে শুরু হয়েছিল ভোট গ্রহন ভোট পড়েছে সাড়ে ৫টা পর্যন্ত। ২৫০টি ওয়ার্ডে ভোট পড়েছে ৫০ শতাংশ। প্রায় দেড় কোটি ভোটার রয়েছে দিল্লি পুরসভায়।

ভোট পড়ল ৫০ শতাংশ

এবারও পুরসভা ভোটে আম আদমি পার্টি জিতবে বলে মনে করছে রাজনৈতিক মহল। গুজরাত বিধানসভা ভোটের আগে আম আদমি পার্টির এই পুরসভা ভোটে জেতা অত্যন্ত জরুরি বলে মনে করছে রাজনৈতিক মহল। বিজেপির সব আক্রোশ কাটিয়ে বিধানসভা নির্বাচনে দ্বিতীয়বার জয়ী হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তার পর থেকে আম আদমি পার্টি নতুন উদ্যোগে রাজনৈতিক বিস্তার ঘটাচ্ছে। পাঞ্জাব বিধানসভা ভোটে জয়ী হয়েছে আম আদমি পার্টি। তারপরেই গুজরাতে বিধানসভা ভোটের ময়দানে নেমেছে কেজরিওয়াল।

গুজরাতে আম আদমি পার্টি সরকার গড়বে বলে দাবি করেছেন অরবিন্দ কেজরিওয়াল। এরই মধ্যে আবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে আবগারী নীতি দুর্নীতির অভিযোগ করেছেন। তাঁর বাড়িতে সিবিআই থেকে ইডি হানা সবটাই হয়েছে। গুজরাতে বিজেপি হারবে আশঙ্কা করেই এই অভিযান চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। পুরসভা ভোটেও বিজেপি প্রচার চালিয়েছে কেজরিওয়ালকে টার্গেট করে। কিন্তু তাতে দিল্লিতে বিজেপির জয় কতটা হবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

২০১৭-র দিল্লিতে পুরসভা ভোটে দিল্লির ২৭০ িট ওয়ার্ডের মধ্যে ১৮১টি আসনে জয়ী হয়েছিল আম আদমি পার্টি। তার পরেই পুরো বোর্ড গড়ে কেজরিওয়াল। পুরসভা নির্বাচনের জয় দিয়েই রাজনীতির ময়দানে প্রথম খাতা খুলেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। সেখান থেকে বিধানসভায় জয়। তারপরে তার পরিধি বেড়েছে বিভিন্ন রাজ্যে। পাঞ্জাবে সরকার গড়েছে আম আদমি পার্টি। গুজরাতেও বিধানসভা ভোটে জিতেছে তারা। তারপরে আবার গুজরাতে বিধানসভা নির্বাচনে বিজেপিকে টক্কর দিতে চ্যালেঞ্জ ছুড়ে দিেয়ছে আম আদমি পার্টি।

English summary
Delhi Municipal election update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X