• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

MCD Election Result: দিল্লি পুরভোটে বিপুল জয় আপের, গুজরাতে কতটা এগিয়ে রাখল কেজরিওয়ালের দলকে

MCD Election Result: দিল্লি পুরভোটে বিপুল জয় আপের, গুজরাতে কতটা এগিয়ে রাখল কেজরিওয়ালের দলকে
Google Oneindia Bengali News

গুজরাতের ভোটের ফলাফল এখনও প্রকাশিত হয়নি। তার আগেই দিল্লিতে পুরভোটে বিপুল জয় আম আদমি পার্টির। রাজনৈতিক মহলের মতে গুজরাতেও এর প্রভাব পড়বে। কংগ্রেসের থেকে এবার গুজরাতে বেশি ভোট পাবে আম আদমি পার্টি। সেই সঙ্গে দিল্লির পুরসভা ভোটে আম আদমি পার্টির এই জয় তাকে জাতকীয় রাজনৈতিক দলের তালিকার দিকে আরও এক ধাপ এগিয়ে দিল।

MCD Election Result: দিল্লি পুরভোটে বিপুল জয় আপের, গুজরাতে কতটা এগিয়ে রাখল কেজরিওয়ালের দলকে

দিল্লিতে সরকার গঠন করেছে আম আদমি পার্টি। তারপরে পাঞ্জাবেও এখন আম আদমি পার্টির সরকার চলছে। তার মধ্যেই আবার দিল্লিতে পুরসভা ভোটে তাদের জয়। গোয়াতে ২ বিধায়ক। কাজেই গুজরাত আর হিমাচল প্রদেশে ভাল করে খাতা খুলতে পারলেই জাতীয় রাজনৈতিক দলের তালিকায় আম আদমি পার্টির নাম লেখাতে আর বাধা থাকবে না। বর্তমানে দেশে আটটি জাতীয় রাজনৈতিক দল রয়েছে। কংগ্রেস, বিজেপি, তৃণমূল কংগ্রেস, সিপিআই, সিপিএম, এনসিপি, এনপিপি। এবার সেই তালিকায় আরও একটি পার্টির নাম বাড়তে পারে। সেটা অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি।

আগামীকাল অর্থাৎ বুধবার গুজরাত এবং হিমাচল প্রদেশে বিধানসভা ভোটের ভোট গণনা। আগে থেকেই কেজরিওয়াল দাবি করে বসেছেন গুজরাতে এবার তাঁরাই সরকার গড়বেন। পাঞ্জাবের ধাঁচেই জনতার মতামত নিয়ে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করেছেন। বুথ ফেরত সমীক্ষা বলছে অবার গুজরতে ১০ থেকে ২০টি আসন পেতে চলেছে আম আদমি পার্টি। মাত্র ১০ বছর বয়স এই পার্টির। এরই মধ্যে গোটা দেশে প্রভাব বিস্তার করতে শুরু করে দিয়েছে কেজরিওয়ালের দল। দিল্লি বিধানসভায় প্রথম কংগ্রেসের ১৫ বছরের শাসনের অবসান ঘটিয়েছিল আম আদমি পার্টি। এবার দিল্লি পুরসভাও দখলে নিয়েছে তারা।

দিল্লি পুরসভা ভোটে এক প্রকার ঝাড়ু ঝড়ে সাফ হয়ে গিয়েছে গেরুয়া শিবির। ভোটের পারাক এতটাই যে বিজেপির বোর্ড গঠনের কোনও সুযোগই রাখেনি জনতা। দিল্লি বিধানসভা ভোটে জয়ের পর দিল্লিবাসী যে পরিষেবা পেয়েছে আম আদমি পার্টির কাছে সেই পরিষেবার ম্যাজিকই কাজ করেছে কেজরিওয়ালকে পুরভোটে জেতাতে। ইতিমধ্যে ২০২৪-র লোকসভা ভোটে মোদীর প্রতিপক্ষ হয়ে প্রধানমন্ত্রী পদে লড়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন কেজরিওয়াল। আন্না হাজারের অনশন মঞ্চ থেকে উত্থান কেজরিওয়ালের। ২০১৩য় দিল্লি বিধানসভা ভোটে জয়। তারপর আর থেমে থাকেন ঝাড়ু ম্যাজিক।

'হাত গুটিয়ে বসে থাকলে হবে না', নোট বাতিল নিয়ে কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের'হাত গুটিয়ে বসে থাকলে হবে না', নোট বাতিল নিয়ে কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

English summary
MCD Election Result: Which Magic work for AAP to win Muncipal election at Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X