• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আয়কর দফতরের কোপে মায়াবতীর ভাই, বাজেয়াপ্ত ৪০০ কোটির সম্পত্তি

বহুজন সমাজপার্টির সুপ্রিমো মায়াবতীর ভাই আনন্দ কুমারের ৪০০ কোটি টাকারও বেশি বেনামি সম্পত্তি বােজয়াপ্ত করল আয়কর দফতর। প্রায় ৪০০ কোটি টাকারও জমি বেনামে কেনা হয়েছিল মায়াবতী এবং তাঁর পরিবারের নামে এমনই অভিযোগ করেছেন আয়কর দফতরের আধিকারিকরা। নয়ডায় প্রায় সাত একর জমি রয়েছে মায়াবতীর ভাই আনন্দ কুমার এবং তাঁর স্ত্রীর নামে।

আয়কর দফতরের কোপে মায়াবতীর ভাই, বাজেয়াপ্ত ৪০০ কোটির সম্পত্তি

১৯৯৮ সালের বেনামি সম্পত্তি আইনের ২৪(৩) ধারায় এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে আয়কর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে। এই সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিস ১৬ জুলাই জারি করা হয়েছিল। জুন মাসেই আনন্দ কুমারকে বিএসপির সহ সভাপতি বসিয়েছিলেন মায়াবতী। তার ঠিক এক মাসের মধ্যেই আয়করের কোপে পড়েন আনন্দ কুমার। এই ঘটনা অত্যন্ত তা‌ৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

লোকসভা ভোটের আগেও মায়াবতীর বিরুদ্ধে বেনামি সম্পত্তি রাখার অভিযোগে আয়কর হানা হয়েছে। বিএসপির সহ সভাপতি পদে বসার আগে নয়ডা অথরিটির ক্লার্কের কাজ করতেন আনন্দ কুমার। তাঁর বিরুদ্ধে ভুয়ো কোম্পানি খোলার অভিযোগও রয়েছে। সেই ভুয়ো কোম্পানি দেখিয়ে লক্ষাধিক টাকা ব্যাঙ্ক লোন নেওয়ার অভিযোগ রয়েছে আনন্দ কুমারের বিরুদ্ধে। তদন্তকারীর জানিয়েছেন ২০১৪ সালে প্রায় ৪৯টি ভুয়ো কোম্পানি খুলে ১৩১৬ কোটি টাকার ঋণ ব্যাঙ্ক থেকে তুলেছিলেন আনন্দ।

English summary
Mayawati’s brother Anand Kumar's 400 crore property attached
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X