• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবী মহম্মদ প্রসঙ্গে কু-মন্তব্য , মুসলিম অধ্যুষিত দেশে ভারতীয় পণ্য বয়কটের ডাক

Google Oneindia Bengali News

নবী মহম্মদ সম্পর্কে বিজেপি নেতা নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দালের বিতর্কিত মন্তব্য ইসলামিক দেশগুলিতে ব্যাপক প্রভাব ফেলেছে। ভারতীয় পণ্য বয়কটের ডাক দেওয়া হয়েছে। টুইটারে ট্রেন্ড করছে বিশেষ হ্যাশট্যাগ। যেখানে লেখা হচ্ছে ভারতীয় পণ্য বয়কট করা হোক।

নবী মহম্মদ প্রসঙ্গে কু-মন্তব্য , মুসলিম অধ্যুষিত দেশে ভারতীয় পণ্য বয়কটের ডাক

ওমানের গ্র্যান্ড মুফতি শেখ আল-খলিলি টুইট করেছেন যে ভারত সরকার চালাচ্ছে যে দল তার মুখপাত্রের এমন "অশ্লীল" মন্তব্য মেনে নেওয়া যায় না। এই মন্তব্যের অর্থ "প্রত্যেক মুসলমানের বিরুদ্ধে যুদ্ধ" ঘোষণা করা। টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টার্গেট করা হচ্ছে। জানা গিয়েছে, সৌদি আরব, কুয়েত এবং বাহরিনের মতো উপসাগরীয় দেশগুলির অনেক সুপারস্টোর ভারতীয় পণ্য সরিয়ে দিচ্ছে।

এই ঘটনা নিয়ে কাতার এবং কুয়েত তাদের দূতদের তলব করেছে। কাতার এবং কুয়েত রবিবার ভারতের রাষ্ট্রদূতদেরও তলব করেছে এবং তাদের কাছে প্রতিবাদী চিঠি দিয়েছে। তাঁরা বলেছে যে উপসাগরীয় দেশগুলি নবী মহম্মদের বিরুদ্ধে বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের তাঁরা নিন্দা করছেন। কুয়েতের বিদেশ মন্ত্রক বলেছে যে রবিবার কুয়েতে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করা হয়েছিল এবং ক্ষমতাসীন দলের কর্মকর্তার জারি করা বিবৃতির কুয়েত নিন্দা করছে। এশিয়া বিষয়ক সহকারী সেক্রেটারি অফ স্টেট একটি প্রতিবাদী চিঠিও দিয়েছেন।

কাতারের বিদেশ মন্ত্রণালয় তার বিবৃতিতে বলেছে যে এই ধরনের ইসলামফোবিক মন্তব্যকে শাস্তি ছাড়াই চলতে দেওয়া উচিৎ নয়। এটা মানবাধিকার সুরক্ষার জন্য বিপদের ইঙ্গিত দিচ্ছে এবং এর ফল আগামী দিনে আরও খারাপ হতে পারে। সেটা ভারতের নিজের জন্যও খারাপ হতে পারে। এমন মন্তব্য হিংসা এবং ঘৃণাকে বাড়িয়ে তোলে। বিশ্বজুড়ে দুই বিলিয়নেরও বেশি মুসলমান নবী মহম্মদের নির্দেশ অনুসরণ করে। তিনি শান্তির বার্তা দেন। মানুষের মধ্যে সুন্দর বোঝাপড়া এবং সহনশীলতার বার্তা দেন। সারা বিশ্বের মুসলমানরা এটা অনুসরণ করেন। তাঁরা মনে করেন এটাই তাঁদের জীবনে আলোর দিশারি হয়ে উঠবে। সমাজের জন্যও এই বার্তা আলোর পথকে দেখায়।

বিবৃতিতে যোগ করা হয়েছে, কাতারের সহনশীলতা, সহাবস্থান এবং সকল ধর্ম ও জাতীয়তার প্রতি শ্রদ্ধা রয়েহে। মানবিক মূল্যবোধের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে। কাতারে ভারতীয় দূতাবাসের একজন মুখপাত্র বলেছেন যে "রাষ্ট্রদূত জানিয়েছিলেন যে টুইটগুলি কোনওভাবেই ভারত সরকারের মতামতকে প্রতিফলিত করে না।"

মুখপাত্র বলেছেন যে কাতারে ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তল বিদেশ দপ্তরে একটি বৈঠক করেছিলেন যেখানে ভারতের ব্যক্তিদের দ্বারা ধর্মীয় ব্যক্তিত্বকে অবমাননা করে এমন কিছু আক্রমণাত্মক টুইটের বিষয়ে উদ্বেগ উত্থাপিত হয়েছিল। এদিকে এই ঘটনা নিয়ে বিজেপি তাদের জাতীয় মুখপাত্র নুপুর শর্মাকে বরখাস্ত করেছে এবং নবীর চাপের মুখে এও জানানো হয়েছে যে বিজেপি সমস্ত ধর্মকে সম্মান করে এবং যে কোনও ধর্মীয় ব্যক্তিত্বের অপমানকে দৃঢ়ভাবে নিন্দা করে।

English summary
muslim countries calls to boycott indian product for muslim prophet comment by bjp spoke person nupur sharma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X