• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তুলোর বদলে মাস্কেই তৈরি হচ্ছে গদি? পুলিশি অভিযানে গ্রেফতার কারখানার মালিক

  • |

গত মাস থেকেই গোটা দেশে নতুন মাত্রায় জাঁকিয়ে বসেছে করোনা ভাইরাস। গোটা দেশ জুড়েই ফের বেড়েছে মাস্কের ব্যবহার। এবার সেই ফেল দেওয়া মাস্ক দিয়েই নতুন ব্যবসা ফেঁদে বসেছিলেন মহারাষ্ট্রের এক ব্যবসায়ী। অভিযোগ এই ফেলে দেওয়া মাস্ক দিয়েই তৈরি হচ্ছিল গদি। এমনই একটি গদি তৈরির কারখানার হদিশ মেলায় শোরগোল পড়ে গিয়েছে মহারাষ্ট্রের জলগাঁওয়ে।

তুলোর বদলে মাস্কেই তৈরি হচ্ছে গদি? পুলিশি অভিযানে গ্রেফতার কারখানার মালিক

গোপন সূত্রে খবর পেয়ে সম্প্রতি ওই কারখানায় অভিযান চালায় জলগাঁও পুলিশ। আর তাতেই হাতেনাতে ধরা পড়ে যায় গোটা কার্যকলাপ। সূত্রের খবর, জলগাঁওয়ে কুসুম্বা গ্রামের একটি কারখানায় গদিতে তুলোর পরিবর্তে দীর্ঘদিন থেকে ফেলে দেওয়া মাস্ক ব্যবহার করা হচ্ছিল। কিন্তু যা আদপে বেআইনি। ইতিমধ্যেই কারখানার মালিক আমজাদ আহমেদ মনসুরির বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এই ঘটনায় কোনও বড় চক্র জড়িয়ে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান জলগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার চন্দ্রকান্ত গাওলি।

এদিকে গোটা দেশে নতুন করে করোনা সংক্রমণ মাথাচাড়া দেওয়ায় পাল্লা দিয়ে বাড়ছে মাস্কের চাহিদাও। পরিসংখ্যান বলছে বর্তমানে দিনে দেড় কোটি ইউনিট মাস্ক উৎপাদন হচ্ছে ভারতে। এই বিপুল পরিমাণ মাস্ক ব্যবহারের পর যে মেডিক্যাল বর্জ্য বাড়ছে তার পরিমাণও কম নয়। অভিযোগ বর্তমানে এই সুযোগকেই ঢাল বানিয়ে একাধিক ব্যবসা ফেঁদে বসেছে অসাধু ব্যবসায়ীরা। আর তাতেই বাড়ছে উদ্বেগ। এদিকে দৈনিক সংক্রমণে নয়া রেকর্ড করেছে ভারত। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৫ হাজারের বেশি মানুষ।

English summary
Mattresses are being made with masks instead of cotton in Maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X