• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ছট পুজোর প্রসাদ তৈরি করতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ৩০

ছট পুজোর প্রসাদ রান্না করতে গিয়ে বিহারে ঔরঙ্গাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ৩০
Google Oneindia Bengali News

বিহারের ঔরঙ্গাবাদে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৩০ জন আহত হয়েছেন। তাদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। রাত আড়াইটার সময় ছটপুজো উপলক্ষ্যে রান্নার সময় এই দুর্ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে এক পুলিশকর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

ছট পুজোর প্রসাদ তৈরি করতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ৩০

ঔরঙ্গাবাদের শাহগঞ্জ এলাকায় শনিবার রাত আড়াইটার সময় গোস্বামী পরিবারের সদস্যরা ছট পুজো উপলক্ষ্যে প্রসাদ তৈরি করছিলেন। সেই সময় গ্যাস সিলিন্ডার লিক হতে শুরু করে। তারপরেই ভয়াবহ বিস্ফোরণ হয়। ঘটনাস্থলে একাধিক গ্যাস সিলিন্ডার থাকার কারণে বিস্ফোরণ অত্যন্ত তীব্র হয়। অগ্নিকাণ্ডের পরেই স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। ক্রমেই আগুন ছড়িয়ে পড়তে থাকে।
খবর পাওয়ার পরেই দ্রুত ঘটনাস্থলে পুলিশ ও দমকল কর্মীরা আসেন। দমকল কর্মীরা জানান, ফোনে তাঁরা অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছুটে আসেন। সেই সময় একের পর এক সিলিন্ডারের বিস্ফোরণ হয়। যার জেরে আগুন আরও তীব্রভাবে ছড়িয়ে পড়তে থাকে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। একাধিক পুলিশকর্মী আহত হয়েছেন তারমধ্যে একজন মহিলা পুলিশ কনস্টেবল রয়েছেন। আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করতে গেলে তাঁরা আহত হন। দমকল কর্মী ও পুলিশের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আহতদের দ্রুত তাঁদের ঔরঙ্গাবাদ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কয়েকজনের বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে। তবে জখমদের মধ্যে ১০ জন অবস্থা গুরুতর বলে চিকিৎসকরা জানিয়েছেন।

সিটি থানার আধিকারিক বিনয় কুমার সিং বলেন, ঘটনায় কারণ এখনও নিশ্চিত নয়। তবে বাড়ির মালিক অনিল গোস্বামী বলেছেন, ছটপুজোর প্রসাদ রান্না করার সময় গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়। সেখান থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত। ঔরঙ্গাবাদ পুলিশের তরফে জানানো হয়েছে, তদন্ত শুরু হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে তদন্ত শেষেই এই বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাবে।

ঘটনার প্রসঙ্গে স্থানীয় বাসিন্দারা বলেন, যখন ছট পুজোর জন্য প্রসাদ তৈরি হচ্ছিল, তখনই গ্যাস সিলিন্ডার লিক হতে শুরু করে। জানা গিয়েছে, অনিল গোস্বামী ছট পুজোর জন্য প্রসাদ তৈরি করছিলেন। পাড়া প্রতিবেশী থেকে বহু ভক্ত সেই সময় অনিল গোস্বামীর বাড়িতে উপস্থিত ছিলেন।

English summary
Massive fire broke out in Bihar Aurangabad many are critical
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X