• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌কেদারনাথের যাত্রাপথে খুলছে ম্যাসাজ পার্লার!‌

উত্তরাখণ্ডে অবস্থিত দেশের সবচেয়ে জনপ্রিয় তীর্থস্থান হল কেদারনাথ। পাহাড়ে ঘেরা এই শহরের গুরুত্ব বাড়িয়ে দিয়েছে কেদারনাথ মন্দির। তুষারে–মোড়া পাহাড়, সবুজ অরণ্য ও ছবির মতো দৃশ্য প্রত্যেকবছরই তীর্থযাত্রীদেরকে এখানে টেনে আনে। কেদারনাথ মন্দিরের আর্শীবাদ পাওয়ার জন্যই পুণ্যার্থীদের আগমন হয় এখানে।

‌কেদারনাথের যাত্রাপথে খুলছে ম্যাসাজ পার্লার!‌

এই কেদারনাথ যাত্রার পথ তীর্থযাত্রীরা যাতে আরও বেশি করে উপভোগ করতে পারে তার জন্য দারুণ এক সুসংবাদ ঘোষণা করল উত্তরাখণ্ড সরকার। কেদারনাথ যাওয়ার পথে খোলা হবে একটি ম্যাসাজ সেন্টার, এমনই পরিকল্পনা রয়েছে সরকারের। সরকারের পক্ষ থেকে জানা গিয়েছে, যে সব পুণ্যার্থী গৌরী কুণ্ড থেকে ১৬ কিমি ট্র‌্যাক করে কেদারনাথ মন্দিরে যাবেন তাঁদের এই ম্যাসাজ সেন্টারে বিশ্রাম করার সুযোগ দেওয়া হবে এবং তাঁরা চাঙ্গা হয়ে উঠবেন। সরকারের এই সিদ্ধান্তে পর্যটকরা তাঁদের সফরকালে সুবিধা পাবেন তাই নয়, অনেক বয়স্ক পুণ্যার্থী রয়েছেন যাঁদের মন্দিরে যেতে সমস্যা হয়, তাঁরাও বিশ্রাম করতে পারবেন। কেদারনাথের যাত্রাপথ বেশ কঠিন, বিশেষ করে ধস, খারাপ আবহাওয়া বা পর্যটকদের স্বাস্থ্য–সংক্রান্ত সমস্যা অনেকসময়ই বিপদে ফেলে পুণ্যার্থীদের। জানা গিয়েছে, শপিং মলে যে ধরনের ম্যাসাজ চেয়ার দেখতে পাওয়া যায়, সেরকমই চেয়ার থাকবে বিভিন্ন জায়গায়।

রিপোর্টে বলা হয়েছে যে পুণ্যার্থী ও পর্যটকদের সুরক্ষা নিশ্চিত করতে প্রশাসন কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। যার মধ্যে একটি হল, যাঁরা ঘোড়ায় করে মন্দিরে যাবেন তাঁদের হেলমেট পরা বাধ্যতামূলক। ধর্মীয় স্থান ছাড়াও, কেদারনাথ সর্বাধিক দর্শনীয় পর্যটন কেন্দ্রগুলির মধ্যে একটি। বিখ্যাত কেদারনাথ মন্দির ছাড়াও অন্যান্য ভ্রমণ কেন্দ্রগুলির মধ্যে রয়েছে ভৈরব মন্দির, গান্ধী সরোবর, সোন প্রয়াগ এবং চোরাবাড়ি হ্রদ। কেদারনাথের কাছাকাছি আরেকটি জনপ্রিয় গন্তব্য হল চন্দ্রশিলা, যা শহর থেকে ৮৯ কিলোমিটার দূরে অবস্থিত এবং হাইকিং এবং ট্র্যাকিংয়ের জন্য এই স্থানটি বেশ বিখ্যাত।

English summary
The pilgrims who walk 16 km from Gauri Kund to Kedarnath Temple will be given a chance to rest at this massage center,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X