• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝাড়খণ্ড, ছত্তিশগড়ে শিশুদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে মাওবাদীরা, উদ্বেগজনক রিপোর্ট কেন্দ্রের

মঙ্গলবার সংসদে মাওবাদীদের নিয়ে উদ্বেগজনক রিপোর্ট পেশ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রিপোর্টে জানানো হয়েছে ঝাড়খণ্ড, ছত্তীশগড়ে শিশুদের প্রশিক্ষণ দিচ্ছে মাওবাদীরা। তাদের নানা কাজে ব্যবহার করা হচ্ছে। নকশাল প্রভাবিত এই দুই রাজ্যের প্রত্যন্ত গ্রামীণ এলাকার শিশুদের রান্না, দৈনন্দিন সামগ্রি আনা এবং খবর সংগ্রহের কাজে ব্যবহার করছে মাওবাদীরা। নিরাপত্তা রক্ষীদের সম্পর্কে খবর সংগ্রহ করে এনে দিচ্ছে এই শিশুরা। একই সঙ্গে তাদের জঙ্গি প্রশিক্ষণ দিচ্ছে মাওবাদীরা। ছোট ছোট শিশুদের হাতে বন্দুক তুলে দেওয়া হচ্ছে।

ঝাড়খণ্ড, ছত্তিশগড়ে শিশুদের প্রশিক্ষণ দিচ্ছে মাওবাদীরা, উদ্বেগজনক রিপোর্ট স্বরাষ্ট্রমন্ত্রকের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষণ রেড্ডি সংসদে জািনয়েছেন, এই পরিস্থিতি মোকাবিলায় দুই রাজ্যেকেই পর্যাপ্ত সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। লোকসভা ভোটের সময় থেকেই ঝাড়খণ্ড এবং ছত্তিশগড়ে একাধিক নকশাল হামলার ঘটনা ঘটেছে।

দুই রাজ্যের নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজাতে অতিরিক্ত অর্থও কেন্দ্র সরকার বরাদ্দ করেছে। রাজ্য পুলিসের আধুনিকীকরণ করার উদ্যোগ নিতে বলা হয়েছে। নকশালদের গতিবিধি খরব আনতে গোয়েন্দাদেরও বেশিমাত্রায় সতর্ক থাকতে বলা হয়েছে। গত কয়েক বছরে এই দুই রাজ্যে নকশাল হামলার ঘটনা অনেকটাই কমেছে হলে দাবি করেছেন তিনি।

English summary
Maoists inducting children in their outfit in Jharkhand and Chhattisgarh, says MHA report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X