• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টহলদারির সময় সিআরপিএফের উপর অতর্কিত মাও হামলায় শহিদ তিন জওয়ান

  • |
Google Oneindia Bengali News

মাওবাদী হামলায় কেঁপে উঠল ওড়িশার নুয়াপাড়া জেলা! আর এই হামলায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। শহিদ তিনজনই সিআরপিএফের জওয়ান বলে জানা যাচ্ছে। তবে মাওবাদীদের হামলায় আরও বেশ কয়েকজন আহত বলেই খবর। ঘটনার পরেই কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।

ওডিশায় সিআরপিএফের উপর অতর্কিত হামলা মাওবাদীদের

মাওবাদীদের খোঁজে কেন্দ্রীয় বাহিনীর তরফে তল্লাশি চালানো হচ্ছে বলেই খবর। এমনকি গোলাগুলির শব্দও শোনা যাচ্ছে বলে খবর।

সিআরপিএফের তরফে জানানো হয়েছে, এই ঘটনা দুপুর আড়াইটে নাগাদ ঘটেছে। ওডিশার পাশেই জঙ্গলঘেরা পাহাড়ি এলাকা গ্রাম সহজপানিতে টহলদারি চালাচ্ছিলেন সিআরপিএফের জওয়ানরা। অতর্কিতেই তাঁদের উপর মাওবাদীরা হামলা চালায় বলে জানা যাচ্ছে। সিআরপিএফের টহলদারি দলে সাত জওয়ান ছিলেন বলে জানা যাচ্ছে।

সেখানেই তিন জওয়ান শহিদ হয়েছেন বলে খবর। নিহতদের মধ্যে দুই অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর রয়েছেন বলে জানা যাচ্ছে। তবে শহিদ তিন জওয়ান শিশুপাল সিং, শিবলাল, এবং ধর্মেন্দ্র কুমার সিং।

তবে এই ঘটনার পরেই নাকি মাওবাদীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। শুধু তাই নয়, সংঘর্ষের খবরও সামনে আসছে। যদিও এই বিষয়ে সিআরপিএফের তরফে কিছু জানানো হয়নি। তবে ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন সিআরপিএফের উচ্চপদস্থ আধিকারিকরা। কীভাবে এই ঘটনা সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেহনা তৈরি হয়েছে।

জানা গিয়েছে, অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর শিশু পাল সিং উত্তরপ্রদেশের আলিগড়ের বাসিন্দা। শিবলাল হরিয়ানা'র মহেন্দ্রগড়ে'র বাসিন্দা এবং কনস্টেবল ধর্মেন্দ্র কুমার সিং বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। ঘটনার খবর ইতিমধ্যে শহিদদের বাড়িতে পৌঁছানো হয়েছে। এরপরেই শোকে ভেঙে পড়েছেন বিহারের সদস্যরা।

অন্যদিকে এই ঘটনার পরেই গভীর শোকপ্রকাশ করেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এমনকি শহিদদের প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, সে রাজ্যের পুলিশের তরফেও এই ঘটনায় শহিদদের উদ্দেশ্যে গভীর শোকপ্রকাশ করা হয়েছে।

বলে রাখা প্রয়োজন, নতুন করে বাংলাতেও মাওবাদী আতঙ্ক বাড়ছে। একের পর এক মাও পোস্টার উদ্ধারকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে। জঙ্গলমহল সহ বিস্তির্ন অঞ্চলে মাও কার্যকলাপ বাড়ছে বলেও মনে করা হচ্ছে। যদিও রাজ্য প্রশাসন ইতিমধ্যে এই সমস্ত জায়গাতে কড়া নজরদারি বাড়িয়েছে। এমনকি পুলিশি কার্যকলাপও এই সমস্ত জায়গাতে বাড়ানো হয়েছে।

রাষ্ট্রপতি পদের লড়াইয়ে এবার আদিবাসী মুখ! দ্রৌপদী মুর্মু'র নাম ঘোষণা বিজেপি'র রাষ্ট্রপতি পদের লড়াইয়ে এবার আদিবাসী মুখ! দ্রৌপদী মুর্মু'র নাম ঘোষণা বিজেপি'র

English summary
Maoist attack on CRPF at odisha, 3 soldiers martyred
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X