• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রেকর্ড গড়ে ক্ষমতায় ফেরার পর উত্তরপ্রদেশে যোগীর মন্ত্রিসভায় অনেক তরুণ মুখ

রেকর্ড গড়ে ক্ষমতায় ফেরার পর উত্তরপ্রদেশে যোগীর মন্ত্রিসভায় অনেক তরুণ মুখ
  • |
Google Oneindia Bengali News

রেকর্ড গড়ে ক্ষমতায় ফিরেছে যোগী সরকার। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে যোগী সরকারের সমর্থকদের বড় অংশ যুবরা। যোগী সরকার 'টু পয়েন্ট ও'-র এবার মন্ত্রিসভা গঠনের পালা। সূত্রের খবর স্বাভাবিকভাবেই যোগী মন্ত্রিসভায় তরুণ মুখের আসতে চলেছে বেশ কিছু। উত্তরপ্রদেশে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকারের মন্ত্রিসভার জন্য নাম চূড়ান্ত করতে দিল্লিতে ব্যস্ত আলোচনা চলছে। যোগী আদিত্যনাথ রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্র অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছেন।

রেকর্ড গড়ে ক্ষমতায় ফেরার পর উত্তরপ্রদেশে যোগীর মন্ত্রিসভায় অনেক তরুণ মুখ

একটি জাতীয় সংবাদমাধ্যমের খবর দলের নেতৃত্বে প্রায় দেড় ডজন মন্ত্রী বদল হতে পারে। নতুন মন্ত্রিসভায় মন্ত্রী পদের জন্য এগিয়ে রয়েছেন অপর্ণা যাদব, পঙ্কজ সিং, শালভ মণি ত্রিপাঠি, অসীম অরুণ, রাজেশ্বর সিং এবং দয়াশঙ্কর সিং। বিধানসভা নির্বাচনের ঠিক আগে মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তিনি সম্ভবত বিধান পরিষদের আসন্ন নির্বাচনে দলের প্রার্থী হবেন। অন্যদিকে নয়ডা থেকে বিজেপি বিধায়ক পঙ্কজ সিং ১,৮১,৫১৩ ভোটের বিশাল ব্যবধানে সপার সুনীল চৌধুরীকে পরাজিত করেছেন।

শলভ মণি ত্রিপাঠি, যিনি প্রথম মেয়াদে আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা হিসাবে কাজ করেছিলেন, দেওরিয়া আসন থেকে তিনি ৪০৬৫৫ ভোটে নির্বাচনে জয়ী হয়েছেন। অসীম অরুণ, একজন আইপিএস অফিসার যিনি ভোটের আগে চাকরি থেকে স্বেচ্ছা অবসরের জন্য আবেদন করেছিলেন। এরপরই কনৌজ থেকে বিজেপির টিকিটে ভোটে জিতেছেন অরুণ৷ তিনি ৬০৯০ ভোটের ব্যবধানে সপার অনিল কুমার দোহারেকে পরাজিত করেছেন। একইসঙ্গে শ্রীকান্ত শর্মা, সিদ্ধার্থ নাথ সিং, ব্রিজেশ পাঠকের মতো মুখদের মন্ত্রিসভায় ধরে রাখা হবে বলে জানা গিয়েছে৷

এদিকে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে, নির্বাচনে হেরে যাওয়া মন্ত্রীদের আর বিধানপরিষদে পাঠানো হবে না। এবারে বিজেপির ১১ জন মন্ত্রী নির্বাচনে হেরেছেন এবং এটি এখন স্পষ্ট যে তারা এবারে আর ক্যাবিনেটে যোগ দেওয়ার সুযোগ পাবেন না। দলে নতুন নেতাদের সুযোগ দেওয়ার আলোচনা চলছে। তবে কেশব প্রসাদ মৌর্য যিনি দলের ওবিসি মুখ তিনি হেরে যাওয়ার পরও মন্ত্রিসভায় সুযোগ পেতে পারেন।

মৌর্য যোগী সরকারের ডেপুটি সিএম ছিলেন৷ এবং সিরাথু থেকে সপার পল্লবী প্যাটেলের কাছে নির্বাচনে হেরেছিলেন। প্রসঙ্গত এমএলসি নির্বাচনের জন্য নাম নিয়ে আলোচনা করতে আজ সন্ধ্যায় লখনউতে দলের কোর গ্রুপের বৈঠক হওয়ার কথা রয়েছে। আগামী ১৫ মার্চ থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। যোগী আদিত্যনাথের নেতৃত্বে বিজেপি উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রেখেছে, ৪০৩টি বিধানসভা আসনের মধ্যে ২৫৫টি জিতেছে।

Recommended Video

Positive Story : টিকাকরণ: ১২-১৪ বছর বয়সীদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

English summary
Many young faces in the Yogi cabinet in Uttar Pradesh after returning to power on a record average
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X