• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারী শেষ হওয়ার নয়, করোনার সঙ্গেই আমাদের বাঁচতে শিখতে হবে! বলছেন বিখ্যাত এই ভাইরোলজিস্ট

Google Oneindia Bengali News

করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্কে ঘুম উবেছে বিশ্ববাসীর। ঝড়ের গতিতে ছড়াচ্ছে এই সংক্রমণ। যদিও এই বিষয়ে একাধিক গবেষণা শুরু হয়েছে। আর সেই গবেষণাতে বেশ কিছু তথ্যও উঠে আসছে।

তবে দেশের অন্যতম বিখ্যাত ভাইরোলজিস্ট ডক্টর Gagandeep Kang বলেন, আমাদের করোনা ভাইরাসের একাধিক ভেরিয়েন্টের সঙ্গে চলতে হবে। কারণ একটা মহামারী হঠাত করে শেষ হয়ে যাওয়ার নয়। তবে আশার কথা এটাই যে আমরা এই মুহূর্তে অনেকটাই এগিয়ে গিয়েছে বলে দাবি Gagandeep Kang-এর। তাঁর মতে, দুবছর আগে অর্থাৎ প্রথম ভাইরাস যখন আছড়ে পড়ল বিশ্বে সেই সময়ের অবস্থায় নেই।

কীভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে!

কীভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে!

ভেলোরের Christian Medical College এই ডাক্তার Gagandeep Kang বলেন, করোনার সংক্রমণ ঠেকানোর ক্ষেত্রে এখন বহু টুলস এসে গিয়েছে। শুধু তাই ভাইরাসকে আমরা অনেকটাই বুঝেও ফেলেছি। এখন দেশে বেশ কয়েকটি ভ্যাকসিন চলে এসেছে। ওষুধ চলে এসেছে। ডাক্তারের মতে, ওমিক্রন ভ্যারিয়েন্ট অন্যান্য ভেরিয়েন্টের থেকে অনেক বেশি ছড়ায়। কিন্তু খতরনাক নয়। তবে এটা সত্যি যে নয়া ভ্যারিয়েন্ট ভয়ঙ্কর ভাবে ছড়ায়। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা যেমনটা বলছে, বয়স্ক, টিকাকরণ নেই এমন ব্যক্তি কিংবা শরীরে একাধিক রোগ রয়েছে এমন মানূষদের ক্ষেত্রে করোনার ভয়ঙ্কর হতে পারে। এমনকি ডায়বেটিস যাদের আছে তাঁদেরকেও সাবধান হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভারতে করোনা ব্যাপক ভাবে ছড়াচ্ছে

ভারতে করোনা ব্যাপক ভাবে ছড়াচ্ছে

ডক্টর Gagandeep Kang এক সাক্ষাৎকারে বলেন, এই মুহূর্তে বাচ্ছাদের স্কুলে পাঠানোটা খুবই রিস্কের। কিন্তু এখনও পর্যন্ত বাচ্ছাদের উপর ভাইরাসের খতরনাক কোনও স্টেজ দেখা যায়নি বলেই দাবি তাঁর। তবে এই মুহূর্তে ভারতে ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। ফলে সতর্ক থাকার কথা বলছেন ডক্টর Gagandeep Kang। তাঁর মতে, এই অবস্থায় অবশ্যই জমায়েত এরিয়ে চলার কথা কথা বলছেন। অন্যদিকে মাস্ক পড়ার কথা বলছেন। দ্রুত ভ্যাকসিন নেওয়ার কথাও বলছেন ডক্টর Gagandeep Kang।

বাড়ল করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ

বাড়ল করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় অনেকটাই বাড়ল করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ। ১৩ হাজারের ঘর থেকে এক লাফে ১৬ হাজার পেরিেয় গেল করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬,৭৬৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ২২০ জন। সুস্থতার সংখ্যা ৭,৫৮৫ জন। সুস্থতার বেড়ে হয়ে গিয়েছে ৯৮.৩৬ শতাংশ। অন্যদিকে ওমিক্রনও ক্রমশ বাড়ছে।

English summary
many variants and covid waves will come, we have to live with it: Virologist Dr. Kang
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X