• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেরিতে হাসপাতালে পৌঁছানোর জন্য ‌অনেক মানুষের প্রাণ যাচ্ছে কোভিডে, দাবি সরকারের

ভারতে অন্যান্য দেশের তুলনায় করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা অনেক কম। কেন্দ্র সরকারের বিশেষজ্ঞ কমিটি জানিয়েছেন যে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় করোনা ভাইরাসে ভারতে কম মৃত্যু যেমন হচ্ছে তেমনি হাসপাতালে দেরি করে পৌঁছানোর কারণে অনেক মানুষ এই রোগে আক্রান্ত হয়ে মারাও যাচ্ছেন।

দেরিতে হাসপাতালে পৌঁছানোর জন্য ‌অনেক মানুষের প্রাণ যাচ্ছে কোভিডে, দাবি সরকারের

প্রসঙ্গত, বর্তমানে দেশে কোভিড–১৯–এ মৃত্যু প্রতি দশ লক্ষে ১০৬ জন এবং গোটা বিশ্বে প্রতি দশ লক্ষে তা ২১৬ জনের মৃত্যু। মঙ্গলবার করোনা ভাইরাস নিয়ে সাংবাদিকদের আপডেট দিতে গিয়ে ডাঃ ভিকে পাল বলেন, '‌মৃত্যুর সংখ্যা অনেক কম এবং আমাদের বিশ্লেষণ বলছে অধিকাংশ পজিটিভ কেস, যাঁরা গুরুতর, তাঁদের দেরি করে হাসপাতালে নিয়ে আসা হচ্ছে। যখন তাঁদের অবস্থা একেবারেই আশঙ্কাজনক। এটা খুবই জরুরি যে করোনা টেস্টের পর জটিল অবস্থা এড়াতে সঠিক সময়ে চিকিৎসা সহযোগিতা প্রয়োজন রয়েছে।’

ভারতের রোগ ট্রাজেক্টরি ‌অনুযায়ী, দৈনিক নতুন রোগ ও নতুন মৃত্যুর সংখ্যা উভয়ই ক্রমাগত কমছে দেশে। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, '‌ভারতে প্রতি দশ লক্ষ জনসংখ্যায় করোনা আক্রান্তের সংখ্যা ৭,৩০০, যা বিশ্বে ৯,৬০০–তে দাঁড়িয়ে রয়েছে। ভারত খুব সুন্দরভাবে এই মারণ রোগকে নিয়ন্ত্রণ করতে সফল হয়েছে বলে দেখিয়েছে টিট্যাট।’‌ কোভিড–১৯ কেসে অতীতের সাতদিনের সঙ্গে তুলনা করে দেখা গিয়েছে যে ৪ নভেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে দৈনিক গড় আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজার, যা ১৬ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে ২৪ হাজারে রয়েছে।

সোমবার ভারতে নতুন করে ২০ হাজারের কম করোনা কেস রিপোর্ট হয়েছে, যা প্রায় ১৭৩ দিন পর সম্ভব হয়েছে। স্বাস্থ্য মন্ত্রক এর জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের ক্রমাগত প্রচেষ্টায় করোনা কেসের সংখ্যা ও মৃত্যু হ্রাসকে দায়ি করেছে।

কলকাতাঃ নিউটাউনে যুবতীর দেহ উদ্ধারের ঘটনার তদন্তে ফরেন্সিক টিম, হোটেলে নমুনা সংগ্রহ

শুভেন্দু-গড়ে ব্রাত্য শিশির-দিব্যেন্দুরা! অধিকারী পরিবারের প্রতি নিস্পৃহ তৃণমূল

English summary
Most people in India are dying of coronavirus because they are being taken to hospital late
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X