• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দাবিদার অনেক, মণিপুরে মুখ্যমন্ত্রিত্ব নিয়ে বিজেপির অন্দরে কোন্দল

Google Oneindia Bengali News

মণিপুর বিধানসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হওয়ার ১০ দিন হয়ে গিয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী কে হবেন ? তা নিয়ে বাছাই পর্ব চলছে। কে হবেন মুখ্যমন্ত্রী তা নিয়ে বোঝা যাচ্ছে না। একটা চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে। মণিপুরের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী এন বীরেন সিং গত পাঁচ বছরে সফলভাবে রাজ্য সরকারের নেতৃত্ব দিয়েছেন, সেখানেও মুখ্যমন্ত্রীর চেয়ারের জন্য অন্যান্য প্রতিদ্বন্দ্বী রয়েছে।

কারা রয়েছেন তালিকায় ?

কারা রয়েছেন তালিকায় ?

এন বীরেন সিং ছাড়াও, মণিপুরের সিনিয়র বিজেপি নেতা থংগাম বিশ্বজিৎ সিং, গোবিন্দাস কোন্থৌজাম সিং - প্রাক্তন মণিপুর কংগ্রেস প্রধান যিনি সম্প্রতি গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন এবং আগের বিধানসভার স্পিকার, আরএসএস-সমর্থিত ইউমনাম খেমচাঁদ সিংয়ের মতো হেভিওয়েট নেতারা মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে রয়েছেন বলে জানা গিয়েছে।

সমস্যা কোথায় ?

সমস্যা কোথায় ?

সূত্রের মতে, প্রতিযোগীদের কেউই অন্যকে মেনে নিতে প্রস্তুত নয় এবং বিশ্বজিৎ ও বীরেনের মধ্যে দ্বন্দ্ব চরমে। থংগাম বিশ্বজিৎ সিং দলটি বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার পরে অনুষ্ঠিত চা পার্টি এড়িয়ে যান। এন বীরেন সিং এবং থংগাম বিশ্বজিৎ সিং উভয়েই মণিপুরের পরবর্তী মুখ্যমন্ত্রী নিয়ে দলের মধ্যে আলোচনার মধ্যে কেন্দ্রীয় নেতৃত্বের সাথে দেখা করতে শনিবার দিল্লিতে উড়ে গিয়েছিলেন।এন বীরেন সিং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্যান্য সিনিয়র মন্ত্রীদের সাথে দেখা করেছেন, যখন থংগাম বিশ্বজিৎ সিংও দলের শীর্ষস্থানীয় নেতাদের সাথে আলোচনা করেছেন।

দলের মত কী?

দলের মত কী?

ঘটনাগুলি সম্পর্কে অবগত সূত্রগুলি বলেছে যে মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত করা হয়েছে এবং অমিত শাহের বাসভবনে শনিবারের বৈঠকের পরে সংশ্লিষ্ট ব্যক্তিকেও তা জানানো হয়েছে।

কবে নাম প্রকাশিত হবে ?

কবে নাম প্রকাশিত হবে ?

রবিবার রাতের মধ্যে নামটি প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং দলটি মণিপুর পর্যবেক্ষক, কিরেন রিজিজু এবং নির্মলা সীতারামনকে শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য একটি উপযুক্ত তারিখ নির্ধারণের কাজ সহ রাজ্যে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।
এদিকে উত্তরাখণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী বাছাই করার জন্য বিজেপি সেখানকার বিধায়কদের দলের বৈঠক রবিবার দেরাদুনে অনুষ্ঠিত হবে বলে মনে করা হচ্ছে। এমনটাই খবর সূত্রের। উত্তরাখণ্ডের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষী লেখি, কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর জন্য দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকরাও বৈঠকে উপস্থিত থাকবেন। বিজেপি সভাপতি মদন কৌশিক জানিয়েছেন, রাজ্যে নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
"মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং বেশ কয়েকটি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে, "উত্তরাখণ্ড বিজেপির সভাপতি মদন কৌশিক এক সংবাদ সংস্থাকে এমনটাই বলেছেন। মদন কৌশিক বলেছেন, "শনিবার কুমায়ুন হোলি উদযাপন করার সাথে সাথে অনেক বিধায়ক যারা সেই অঞ্চলের নির্বাচনী এলাকার প্রতিনিধিত্ব করে এখনও সেখানে রয়েছেন। তাদের দুই থেকে তিন দিনের মধ্যে সরকার গঠনের সম্ভাব্য বিষয়ে অবহিত করা হয়েছে এবং রবিবারের মধ্যে দেরাদুনে পৌঁছাবেন," ।
খতিমার কাছে হেরে গেলেও, পুষ্কর সিং ধামি মুখ্যমন্ত্রীর হওয়ার ভূমিকায় এগিয়ে রয়েছেন। শীর্ষ পদের অন্যান্য সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছে চৌবাত্তাখাল বিধায়ক সতপাল মহারাজ, শ্রীনগরের বিধায়ক ধন সিং রাওয়াত এবং রাজ্যসভার সদস্য অনিল বালুনি। ধামির মুখ্যমন্ত্রী হিসাবে পুনঃনির্বাচিত হবেন বলে আশা করা হচ্ছে কারণ তিনি তরুণ এবং সক্রিয়, এবং কারণ বিজেপি তার নামে প্রচার করেছিল এবং বড় জয়লাভ করেছে, বিজেপির রাজ্য ইউনিটের অভ্যন্তরীণ সূত্র অনুসারে এমনটাই খবর মিলছে।

আসানসোলে শত্রুঘ্ন সিনহা নাকি অগ্নিমিত্রা পাল- কে জিতবেন? সোজা কথায় জানালেন বাবুলআসানসোলে শত্রুঘ্ন সিনহা নাকি অগ্নিমিত্রা পাল- কে জিতবেন? সোজা কথায় জানালেন বাবুল

English summary
many heavy weights wants cm post in manipur to creates problem inside bjp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X