• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কি বিচিত্র এই দেশ! উত্তরপ্রদেশে আমলার গরুর চিকিৎসায় দিনপাত সাত সরকারি ডাক্তারের

Google Oneindia Bengali News

কেউ যদি পশুপ্রেমিক হন সেই ব্যক্তি তার প্রিয় প্রাণীর জন্য যতদূর পারবেন মরিয়া চেষ্টা করবেন তাকে সুস্থ করে তোলার জন্য। এটা অস্বাভাবিক কিছু নয়। তবে উত্তরপ্রদেশের এক আমলার অসুস্থ গরুর যত্ন নেওয়ার জন্য সাতজন সরকারী ডাক্তার নিযুক্ত করা হয়েছে এই খবর যে কারও চোখ কপালে তুলে দেবে।

কি বিচিত্র এই দেশ! উত্তরপ্রদেশে আমলার গরুর চিকিৎসায় দিনপাত সাত সরকারি ডাক্তারের

একটি সরকারী চিঠি অনুসারে, ফতেহপুরের চিফ ভেটেরিনারি অফিসার ডক্টর এসকে তিওয়ারি জেলা ম্যাজিস্ট্রেট অনুপ্রিয়া দুবের অসুস্থ গরুর চিকিৎসা করার জন্য জেলায় তাঁর কমান্ডের অধীনে সাতজন ভেটেরিনারি ডাক্তারকে সঙ্গে নিয়ে কাজ করেন। আদেশের চিঠিতে বলা হয়েছে যে পশুচিকিৎসকরা সকালে এবং সন্ধ্যায় দিনে দুবার অসুস্থ গরুর প্রতিদিনের চেক-আপ করবেন। তারা এই চেক-আপগুলি করার পরে প্রধান ভেটেরিনারি অফিসারের কাছে একটি লেখা জমা দেবেন যে কেমন আছে গরু কিংবা তার সুস্থতার জন্য আর কি লাগবে সমস্ত কিছু।

ডাঃ এস কে তিওয়ারির আদেশ পত্রটি ৯ জুন জারি করা হয়েছিল। সেটিই সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। ঘটনাটি ২০১৭ সালের স্মৃতি ফিরিয়ে এনেছে, যখন এসপি নেতা আজম খানের নিখোঁজ মহিষের সন্ধানে সমগ্র রামপুর পুলিশ বাহিনীকে মোতায়েন করা হয়েছিল। পশু চুরি করা হয়েছিল, এবং স্নিফার কুকুরের সাহায্যে পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধানের পরে সেটিকে পাওয়া গিয়েছিল।

সম্প্রতি দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে অনেকটা এমন ঘটনা ঘটতে দেখা গিয়েছিল। ঘটনার জেরে লাদাখে আইএএস অফিসারকে বদলি করা হয়। জানা গিয়েছিল স্টেডিয়ামে প্রায় আধঘণ্টা ধরে ওই আইএএস তাঁর পোষ্য কুকুরকে হাঁটাতেন। এটা করতেন প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জীব খিরওয়ার ও তাঁর স্ত্রী। এর জন্য ওই স্টেডিয়ামে যে ক্রীড়াবিদ ও প্রশিক্ষক প্রাকটিস করতেন তাদের নাকি সন্ধ্যা সাতটার মধ্যে স্টেডিয়াম ছাড়ার কথা বলা হয়েছিল। খবর সামনে আসতে দিল্লির মুখ্যসচিবের থেকে রিপোর্ট তলব করে স্বরাষ্ট্রমন্ত্রক। সঞ্জীব খিরওয়ারকে লাদাখে বদলি করা হল। স্ত্রী রিঙ্কু দুগ্গাকে বদলি করা হয়ে অরুণাচল প্রদেশে।

English summary
a big team of doctors working in the treatment of uttar pradesh bureaucrat’ cow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X