• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পথ দেখালেন মনোজ বাজপেয়ী, নিবার্চনের আগেই বিহার নিয়ে সোশ্যাল মিডিয়ায় লড়াই দুই আঞ্চলিক গায়িকার

বিহারে ভোটের ডঙ্কা বাজতেই শুরু হয়ে গিয়েছে স্লোগানের লড়াই। প্রায় প্রতিদিনই নিত্য নতুন স্লোগানে মাত হচ্ছে রাজ্য–রাজনীতি। প্রসঙ্গত, বিহারের স্লোগান নিয়ে বরাবরই রাজনৈতিক ক্ষেত্রে আলাদা আকর্ষণ থাকে। এবারও তার ব্যতিক্রম হল না। সম্প্রতি একটি স্লোগান বেশ জনপ্রিয় হয়েছে, তা হল '‌বিহার মে কা বা’‌ (‌বিহারে কি রয়েছে)‌। আর এরই তীক্ষ্ণ জবাবে আরও একটি স্লোগানের সৃষ্টি হয়েছে। আঞ্চলিক দুই শিল্পী মৈথিলি ঠাকুর ও নেহা রাঠোরের মধ্যে এখন স্লোগানের লড়াই চলছে সোশ্যাল মিডিয়ায়। নভেম্বরেই বিহারে বিধানসভা নির্বাচন হবে।

পথ দেখালেন মনোজ বাজপেয়ী, নিবার্চনের আগেই বিহার নিয়ে সোশ্যাল মিডিয়ায় লড়াই দুই আঞ্চলিক গায়িকার

প্রায় দু’‌সপ্তাহ আগে ২৩ বছরের নেহা রাঠোর বিহারের অনুন্নয়ন নিয়ে তাঁর গান '‌বিহার মে কা বা’?‌ করোনা সে বরবাদ বা, বাধ সে বাধাল বা’‌ (‌বিহারে রি রয়েছে, করোনায় বরবাদ আর বন্যায় বিপর্যয়)‌ পোস্ট করেন। এরই জবাব দিতে ময়দানে নামেন তরুণ সঙ্গীত শিল্পী মৈথিলি ঠাকুর। টুইটারে মৈথিলির অনুগামী সংখ্যা ৭৪ হাজার, তিনি তীক্ষ্ণ জবাব দেন। ২০ বছরের মৈথিলি বিভিন্ন আঞ্চলিক ভাষায় গান গেয়েছেন, যার মধ্যে উল্লেখযোগ্য ভোজপুরি, মাঘি, মৈথিলি ভাষা। তিনি বিহারের অনুন্নয়নের জবাব দেন রাজ্যের উন্নয়নের গান গেয়ে। মৈথিলি তাঁর স্লোগান বা গানে তুলে ধরেছেন দ্বারভাঙা বিমানবন্দরের কথা, এইমসের নির্মাণ, শিক্ষা পরিকাঠামোর উন্নয়ন সহ আরও অন্যান্য উন্নতির কথা। মৈথিলি তাঁর এই গানে ট্যাগ করেছেন কিছু বিজেপি ও জেডিইউ নেতাদের। যাঁদের মধ্যে সঞ্জয় কুমার ও নন্দ কিশোর উল্লেখযোগ্য। বিজেপি ও জেডিইউ–এর পক্ষ থেকেও তাঁর এই গান রিটুইট করা হয়েছে। তাই এখন বলা চলে এবারে ভোট পারদ চড়াচ্ছে 'বিহার মে কা বা' বনাম 'বিহার মে ই বা' লড়াই।

প্রসঙ্গত, অভিনেতা মনোজ বাজপেয়ীর 'মুম্বই মে কা বা'(অর্থাৎ মুম্বইতে কী চলছে) গানটি গেয়ে কয়েকদিন আগেই শিরোনাম কেড়েছিলেন। তারপর সেই স্টাইল ধরে রেখে নেহা সিং রাঠোর বিহারের জন্য গান 'বিহার মে কা বা' (বিহারে কি চলছে)। যার উত্তরে বিজেপি জবাব দিল 'বিহার মে ই বা' (বিহারে এটা চলছে) গানের হাত ধরে, যা গেয়েছেন মৈথিলি ঠাকুর।

কলকাতাঃ রাজনৈতিক হত্যা অমিত শাহ ভালোই বোঝেন,মন্তব্য ডেরেকের

জাতীয় নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থাকে আঁটোসাটো করতে বড় পদক্ষেপ চিনের! নয়া রফতানি আইনের পথে বেজিং

English summary
The song battle ovar Bihar in social media has intensified between the two regional singers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X