• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন কি বাত:দশেরার আবহে সীমান্তে শহিদদের লড়াই থেকে ভারতের করোনা যুদ্ধ ঘিরে মোদীর বড় বার্তা

  • |

দুষ্টকে দমন করে শিষ্টকে পালন করার উদযাপনের নাম বিজয়া দশমী। এমন দিনে বিজয়কে আলিঙ্গন করার রীতি প্রচলিত দেশে। আর সেই দসেরার আবহে ২৫ অক্টোবর ২০২০ সালের 'মন কি বাত' অনুষ্ঠানের মঞ্চ থেকে মোদী একাধিক বার্তা দিলেন দেশবাসীর প্রতি। দিলেন করোনা যুদ্ধে করোনাকে পরাস্ত করার বার্তা। প্রসঙ্গ তুললেন সীমান্তে সৈনিকদের লড়াই নিয়েও।

 করোনা যুদ্ধ নিয়ে মোদী

করোনা যুদ্ধ নিয়ে মোদী

এদিন মোদী বলেন, যেভাবে দেশবাসী করোনা যুদ্ধে উৎসবের আবহেও নিজেকে সংযমের মধ্যে রেখেছেন,তাতে স্পষ্ট যে আগামী দিনে করোনা পরাস্ত হতে বাধ্য। তিনি বলেন করোনার বিরুদ্ধে ভারতের জিত নিশ্চিত। দুর্গাপুজো দশেরা এবছর যে আগেরর বারের মতো হচ্ছে না, তাও একবার স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

 সীমান্তে সেনাদের প্রতি বার্তা

সীমান্তে সেনাদের প্রতি বার্তা

সীমান্তে যাতে দেশের বীর সেনাদের কথা এই উৎসবের আবহেও মানুষ না ভোলেন সে বার্তা দেন মোদী। পাশাপাশি, তাঁর দাবি এবারের দীপাবলির আবহে সেনাদের জন্যও যেন প্রদীপ প্রজ্জ্বলিত করা হয়। যেভাবে উৎসবের আবহে ঘর ছেড়ে সীমান্তে অতন্দ্র প্রহরায় সেনা জওয়ানরা দায়িত্ব পালন করছেন, তাঁদের কুর্নিশ জানাতে যেন প্রতি ঘরে একটি করে প্রদীপ জ্বালানো হয়।

 লোকাল পে ভোকাল.. চিনকে তোপ

লোকাল পে ভোকাল.. চিনকে তোপ

এদিন মোদী তাঁর 'মন কি বাত' অনুষ্ঠানে জানান, দিওয়ালিতে মাটির প্রদীপ কিনে স্থানীয় প্রদীপ নির্মাতাদের উৎসাহ দিতে। এপ্রসঙ্গে তাঁর ইঙ্গিত স্পষ্ট হয়, চিনা লাইট নিয়ে। যা লাদাখ আগ্রাসনের মাঝে বর্জনের দাবি উঠেছে দেশজুড়ে।

 খাদির পোশাক নিয়ে বার্তা মোদীর

খাদির পোশাক নিয়ে বার্তা মোদীর

এদিন প্রধানমন্ত্রী বলেন, খাদির পোশাকের কদর বিদেশে রয়েছে। এবছরের গান্ধী জয়ন্তীতে দিল্লির একটি খাদির দোকান একদিনে ১ কোটি টাকার ব্যবসা করেছে। ফলে দেশের তৈরি কাপড় ও পোশাকের চাহিদা যে বাড়ছে তার ইঙ্গিত দিয়ে এদিন মোদী 'লোকাল পে ভোকাল' নিয়ে সোচ্চার হন।

English summary
Mann ki baat 70 th edition , Modi lauds india's restraint during festive season amid Covid situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X