• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসুস্থ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ভর্তি করা হয়েছে এইমসে

Google Oneindia Bengali News

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে এদিন অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে দিল্লি এইমসে। প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা সেভাবে ভালো নয়। জানা গিয়েছে, ৮৯ বছর বয়সী মনমোহন সিং জ্বরের সমস্যা নিয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে।

অসুস্থ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ভর্তি করা হয়েছে এইমসে

সেপ্টেম্বরের ২৬ তারিখে ৮৯ বছর পূর্ণ করেছেন মন মোহন সিং। এর আগে দেশে দ্বিতীয় করোনা ঝড়ের সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। সেই সময়ও তাঁকে এইমসে ভর্তি করা হয়। উল্লেখ্য, মনমোহন সিং সেই সময় কোভিড পজিটিভ ছিলেন। এদিকে আজ মনমোহন সিং হাসপাতালে ভর্তি হতেই উদ্বেগ শুরু হয়। জানা গিয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী কেবলমাত্র রুটিন চেক আপের জন্য দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হয়েছেন। একথা জানানো হয়েছে কংগ্রেসের তরফে। গত বছর মে মাসে বুকে ব্যাথা নিয়ে আরও একবার দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন মনমোহন সিং। ২০০৯ সালে প্রাক্তন প্রধানমন্ত্রী একটি বাইপাস সার্জারির জন্য হাসপাতালে ভর্তি হন। সেই সময় তিনি একটি রেডো কার্ডিয়াক বাইপাস অপারেশনের জন্য ভর্তি হয়েছিলেন। চিকিৎসক রামানন্দ পান্ডার চিকিৎসাধীন হয়ে তিনি ভর্তি হয়েছিলেন হাসপাতালে। ১৯৯০ সাল থেকে মনমোহন সিংয়ের দেহে পর পর বাইপাস অপরেশন সম্পন্ন হয়েছএ। এপর্যন্ত তাংর দেহে ৫ টি বাইপাস অপারেশন হয়েছে।

এদিকে মনমোহন সিংয়ের আজকের শারীরিক পরিস্থিতি নিয়ে কংগ্রেসের তরফে প্রণব ঝা জানান, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সম্পূর্ণভাবে স্থিতিশীল রয়েছেন। সামান্য রুটিন চেক আপের জন্য তিনি ভর্তি হয়েছেন হাসপাতালে। কংগ্রেস জানিয়েছে, তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে আর কোনও তথ্য পেলে তারা জানিয়ে দেবে। ১৯৭১ সালে ভারত সরকারের কমার্স মন্ত্রকের ইকোনমিক অ্যাডভাইসার হিসাবে কাজে যোগ দেন মনমোহন সিং। পরবর্তীকালে তিনি ভারতের অর্থমন্ত্রী হিসাবে কাজ করেন। ১৯৯১ সাল থকে ১৯৯৬ সাল পর্যন্ত এই পদে তিনি ছিলেন। মন মোহন সিং দশের ১৪ তম প্রধানমন্ত্রী হিাবে ২০০৪ সালে শপথ গ্রহণ করেন। বর্তমানে তিনি রাজ্যসভার সদস্য। তবে প্রধানমন্ত্রী উল্লেখ্য, প্রধানমন্ত্রী বা অর্থমন্ত্রী হিসাবে মনমোহন সিং সেভাবে কোনও দিনই বড় বিতর্ক জড়াননি। তবে তাঁর মন্ত্রকের বহু নেতা মন্ত্রীই পর পর হাইভোল্টেজ মামলায় জড়িয়ে যান। যদিও বিশিষ্ট অর্থনীতিবিদ হিসাবে পরিচিত মনমোহন সিং বিরোধীদের রাজনৈতিক তোপের মুখে পড়েছিলেন ঠিকই , তবে রাজনৈতিক কারণের বাইরে সেই তোপ পাল্টা তোপ কেবল রাজমৈতিক ময়দানেই থেকে গিয়েছে।

English summary
Ex Prime minister Mr. Manmohan Singh Admitted to hospital with fever
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X