Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোটবন্দি সংগঠিত লুঠ, জিএসটি হল কর সন্ত্রাস, গুজরাতে মোদীর বিরুদ্ধে প্রচারে বললেন মনমোহন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

জিএসটি নিয়ে মোদী সরকারকে কড়া আক্রমণ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। জিএসটি হল কর সন্ত্রাস। মঙ্গলবার আহমেদাবাদে ব্যবসায়ীদের এক সভায় এমনটাই মন্তব্য করলেন তিনি।

নোটবন্দি সংগঠিত লুঠ, জিএসটি হল কর সন্ত্রাস, গুজরাতে মোদীর বিরুদ্ধে প্রচারে বললেন মনমোহন

নোট বাতিলের কথা ঘোষণা হয়েছিল ২০১৬-র ৮ নভেম্বর। গত একবছরে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর কাছ থেকে সেরকম কোনও প্রতিক্রিয়া পাওয়া না গেলেও, গুজরাত নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কংগ্রেসের অস্ত্র এখন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

মঙ্গলবার আহমেদাবাদে ব্যবসায়ীদের এক সভায় মোদী সরকারকে কড়া আক্রমণ করেন মনমোহন সিং। তিনি বলেন, নোটবন্দি সংগঠিত লুঠ। জিএসটিকে কর সন্ত্রাস বলেও কটাক্ষ করেছেন তিনি।

ব্যবসায়ীদের সামনে ভাষণে মনমোহন সিং বলেন, আট নভেন্বর দেশের ইতিহাসে কালো দিন। নোট বাতিলে দেশের ছোট ও মাঝারি শিল্পে সব থেকে বেশি ক্ষতি হয়েছে। তাঁর অভিযোগ, নোট বাতিলে সংকটের মুখে দেশের অর্থ ব্যবস্থা। নোট বন্দিতে জিডিপি কমেছে বলেও অভিযোগ করেছেন মনমোহন সিং। জিডিপি যে ভাবে কমেছে, দেশের অর্থনীতিতে তা বড় আশঙ্কার কারণ বলেই মন্তব্য করেছেন তিনি।

নোট বাতিল যে বড় ভুল, তা মোদী স্বীকার করুন, ব্যবসায়ীদের সামনে এমনটাই বলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

জিএসটিকে কর সন্ত্রাস বলে কটাক্ষ করে মনমোহন সিং বলেন, জিএসটির ফলে দেশে ক্ষতি হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের। আর সব থেকে লাভবান হয়েছে চিন। ২০১৭-১৮ সালে চিন থেকে আমদানির পরিমাণ বেড়েছে ২৩ শতাংশ।

২০১৪-র নির্বাচনে বিজেপি ক্ষমতায় এনেছিলেন দেশবাসী। কিন্তু নোটবাতিল এবং জিএসটির সিদ্ধান্তে দেশবাসীর বিশ্বাস নিয়ে মোদী সরকার ছেলেখেলা করছে বলেও অভিযোগ করেছেন মোদী।

English summary
Manmohan Singh accuses Modi Goverment for broke back of small business by GST and Note ban
Please Wait while comments are loading...