'জঙ্গি হামলার পর বিনা আমন্ত্রণে কেন পাকিস্তান গিয়েছিলেন', মোদীকে তোপ মনমোহনের

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাতের নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি-র দলীয় সভায় মোদী কংগ্রেসকে পাকিস্তান ইস্যুতে একহাত নেন। কংগ্রেস নেতারা গোপনে পাকিস্তান গিয়ে বৈঠক করেছেন বলে অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী। আর এই প্রসঙ্গেই মোদীর বিরুদ্ধে পাল্টা তোপ দাগেন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস নেতা মনমোহন সিং।

'জঙ্গি হামলার পর বিনা আমন্ত্রণে কেন পাকিস্তান গিয়েছিলেন', মোদীকে তোপ মনমোহনের

মনমোহন সিং এক বিবৃতি প্রকাশ করে জানান, মোদীর মন্তব্য দেখে মনে হচ্ছে গুজরাত নির্বাচনে আসন্ন হারের জন্য তিনিন আতঙ্কিত। একধাপ এগিয়ে মনমোহন প্রশ্ন তোলেন, উধমপুর গুরুদাসপুরে জঙ্গি হামলার পরও কেন নিমন্ত্রণ না থাকা সত্ত্বেও পাকিস্তান গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী? এখানেই শেষ নয়, মনমোহন প্রশ্ন তুলেছেন,২৬/১১ এর জঙ্গি হামলার তদন্তের নামে পাঠানকোটেরে বিমানঘাঁটিতে কেন পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-কে ঢুকতে দেওয়া হয়?

মনমোহন দাবি করেছেন এই সমস্ত প্রশ্নের জবাব দেশবাসীকে দেওয়া হোক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে। তিনি আরও বলেছেন যে এই মোদী যেভাবে আক্রমণ করার ধরন অবলম্বন করছেন তা এক্কেবারেই ঠিক নয়। এছাড়াও মনমোহন সিং এদিন জানান, কংগ্রেস পার্টির জাতীয়তাবাদের মনস্কতা নিয়ে কোনও প্রধানমন্ত্রীর মন্তব্য়ের প্রয়োজন নেই। কংগ্রেসেরে জাতীয়তাবাদের ভাবনা সবাইয়েরই জানা আছেএছাড়াও ,বিজেপিকে গুজরাতে হারাতে মনমোহন সিং পাকিস্তানের সঙ্গে ষড়যন্ত্র করছেন, নরেন্দ্র মোদীর এই অভিযোগে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর দাবি এজন্য দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত, দাবি করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এই গোটা বিতর্কের সূত্রপাত হয়েছে মনিশঙ্কর আয়ার ও মোদীর পরস্পরের প্রতি কটুক্তি ঘিরে। মোদী অভিযোগ তুলেছিলেন পাকিস্তানে গিয়ে মনিশঙ্কর মোদীকে হত্যা করার 'সুপারি' দিয়ে আসেন। আর প্রধানমন্ত্রীর এই মন্তব্য ঘিরেই উঠতে শুরু করে বিতর্ক।

English summary
A day after Prime Minister Narendra Modi accused the Congress party of holding secret meeting with Pakistani leaders with an eye on Gujarat Assembly election, his predecessor Manmohan Singh has hit back.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.