• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯০ % ভোট চাই বিজেপি বাক্সে! প্রধানদের নিদান কুকি ন্যাশনাল আর্মির

আসন্ন লোকসভা নির্বাচনে গ্রামের ৯০ শতাংশ ভোট যেন পড়ে বিজেপি প্রার্থীর দিকে। গ্রাম প্রধানদের ওপর এই নির্দেশিকা জারির অভিযোগ উঠেছে কুকি ন্যাশনাল আর্মির

বিরুদ্ধে। যদি এই ভোট না পড়ে, তাহলে গ্রাম প্রধানদের জবাবদিহি করতে হতে পারে। এমন কি শাস্তিও জুটতে পারে।

৯০ % ভোট চাই বিজেপি বাক্সে! প্রধানদের নিদান কুকি ন্যাশনাল আর্মির

সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কুকি ন্যাশনাল আর্মির কমান্ডার থাংবই হাউকিপ মোরের ডি মুনাফি গ্রামে সভা করে নির্দেশিকা জারি করেছেন বলে অভিযোগ। যেখানে গ্রাম প্রধানরা উপস্থিত ছিলেন। বর্হি মনিপুরের বিজেপি প্রার্থী এইচএস বেঞ্জামিন মাতের নাম উল্লেখ করে এই নির্দেশিকা জারি করা হয় বলে অভিযোগ। একই সঙ্গে হুমকি যদি প্রয়োজন হয় ফের হিংসা শুরু করা হবে।

কুকি ন্যাশনাল আর্মির কমান্ডার বলেছেন , সেখানে মহিলা পুলিশ ফোর্স না থাকায় ভোটের দিনের জন্য ২০০ জনের মহিলা বাহিনী তৈরি করা হয়েছে। তবে যদি তাদের নির্দেশ কার্যকরী না হয়, তাহলে কাউকেই ছাড়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ভোটের দিন তিনি মুক্তভাবেই ঘুরে বেরাবেন। প্রয়োজনে খোলা আকাশে গুলি করতেও দ্বিধা করবেন না। মোরেতে ২১ টি ভোট কেন্দ্র রয়েছে। তারা সেখানকার ভোটের শতাংশ দেখবেন। যেন ৯০ শতাংশ ভোট পড়ে সেই কথা জানিয়ে রেখেছে তারা।

[আরও পড়ুন:পুলিশকর্তাদের বদলি ইস্যুতে কমিশনের কাছে মুখ পুড়ল মমতার]

কুকি ন্যাশনাল অর্গানাইজেশন এবং তাদের শাখা কুকি ন্যাশনাল আর্মি গঠন করা হয়েছিল ১৯৮৮ সালে। প্রথম ব্যাচের ট্রেনিং হয়েছিল মায়ানমারে। কুকি ন্যাশলান আর্মির সদস্য সংখ্যা এই মুহুর্তে ৬০০-র মতো। যাদের হাতে রয়েছে একে সিরিজ, জি সিরিজ, এম সিরিজ রাইফেল এবং ৬০ মিমি মর্টার।

[আরও পড়ুন: তৃণমূল কর্মীদের গুলির নিদান, সায়ন্তনকে গ্রেফতারির দাবি জ্যোতিপ্রিয়র]

কুকি ন্যাশনাল আর্মির উদ্দেশ্য ১৯৩৫ সালে ভাগ হয়ে যাওয়া তাদের ভূমিকে জোড়া লাগাতে। যদি তাও না হয়, মায়ানমারে কুকি প্রধান অঞ্চল নিয়ে পূর্ব জ্যালেঙ্গাম এবং ভারতে থাকা অংশ নিয়ে পশ্চিম জ্যালেঙ্গাম গঠন করতে চান। এত কিছুর দাবি করলেও ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ তারা এড়িয়েই চলে।

[আরও পড়ুন: 'রবার্ট বঢরা কংগ্রেসের না বিজেপির প্রচারে সুবিধা করে দেবেন সেটাই বুঝনি না', জেটলির কটাক্ষ ]

মনিপুরের দুটি বিদ্রোহী গোষ্ঠীর তরফে আলাদা করে বিজেপি নেতৃত্বের কাছে চিঠি পাঠানো হয়েছিল, যাতে তাদের পছন্দের প্রার্থীকে লোকসভা নির্বাচনে বর্হি মনিপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়।

English summary
Manipur Insurgents Threaten Village Heads to ensure 90% votes for BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X