• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী বীরেনের অগ্নিপরীক্ষা আজ, হুইপ জারি কংগ্রেস, বিজেপির, মণিপুরের আস্থা ভোটে উত্তেজনা

মণিপুর বিধানসভায় আজ টান টান উত্তেজনা। শক্তি পরীক্ষা দেবেন বিজেপি মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তার জন্য বসেছে বিশেষ একদিনের বিধানসভা অধিবেশন। ঘোড়া কেনা বেচা রুখতে বিজেপি এবং কংগ্রেস উভয়ই বিধায়কদের উপর হুইপ জারি করেছে।

 শক্তি পরীক্ষা বিজেপির

শক্তি পরীক্ষা বিজেপির

রাজস্থানের উলট পূরান চলছে মণিপুরে। সেখানে বিজেপি সরকারের উপর অস্থাস্থা প্রস্তাব এনেছে কংগ্রেস। রাজ্যপালের কাছে গিয়ে সরকার গড়ার দাবি জানিয়েছে কংগ্রেস। তারপরেই শক্তি প্রদর্শনে আস্থাভোট করাতে হচ্ছে বিজেপি সরকারকে। গত ২৮ জুলাই বিজেপি সরকারের উপর অনাস্থা আনে কংগ্রেস।

মণিপুরে বিধানসভার পরিস্থিতি

মণিপুরে বিধানসভার পরিস্থিতি

৬০ আসনের বিধানসভায় ৫৩ জন বিধায়ক রয়েছেন। ৩ বিধায়ক পদত্যাগ করেছে এবং এবং দুর্নীতির অভিযোগে ৪ বিধায়ককে বরখাস্ত করা হয়েছে। বিজেপির দাবি এন বীরেন সিং জয়ী হবেন আস্থা ভোটে। ৩০ জনেরও বেশি বিধায়ক বিজেপি সরকারের পক্ষে ভোট দেবেন।

রাজনৈতিক সংকট

রাজনৈতিক সংকট

গত ১৭ জুন থেকে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। ৬ বিধায়ক কংগ্রেস সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেয়। তারপরেই বিজেপির ৩ বিধায়ক দল ছেড়ে দেন। এবং কংগ্রেসে যোগদান করেন। তারপরে কিছুটা হালে পানি পায় বিজেপি সরকার চার এনপিপি বিধায়কের সমর্থনে।

সরকার গড়ার দাবি

সরকার গড়ার দাবি

বিজেপি শক্তি হারাচ্ছে বুঝতে পেরেই কোপ মারে কংগ্রেস। সরাসরি রাজ্যপালের কাছে গিয়ে সরকার গড়ার দাবি জানায়। দীর্ঘ টাল বাহানার পর অবশেষে আস্থা ভোট করাতে বাধ্য হয় মণিপুেরর বিজেপি সরকার।

ইসলামিয়া হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে ফিরহাদ হাকিম

আয়ারল্যান্ড থেকে এক ফোনে বাঁচল প্রাণ, ফেসবুকের সূত্র ধরে মুম্বইয়ে রোখা গেল আত্মহত্যা!

English summary
Manipur assembly floor test today congress anb BJP issued whip to MLAs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X