India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আদিবাসীদের মন পাওয়ার চেষ্টা! সোমেই শপথ নিচ্ছে মানিকের নয়া মন্ত্রিসভা

Google Oneindia Bengali News

গত শনিবারই হঠাত করেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেন বিপ্লব দেব। তাঁর হঠাত ইস্তফা'র রাজ্য-রাজনীতিতে রীতিমত থরহরিকম্প বেঁধে যায়। যেখানে বছর ঘুরলেই ত্রিপুরাতে বিধানসভা রয়েছে সেখানে দাঁড়িয়ে বিপ্লব দেবের 'নিঃশব্দ বিপ্লবে' ঘিরে প্রশ্ন উঠতে শুরু করে। একই সঙ্গে একাধিক জল্পনা!

কেন দায়িত্ব ছাড়লেন বিপ্লব? সেই প্রশ্নই উঠতে শুরু করেছে। আর এই বিতর্কের মধ্যেই রবিবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন মানিক সাহা। তাঁর উপরেই বিশেষ ভরসা শাহ-নাড্ডাদের।

আজ শপথ অনুষ্ঠান

আজ শপথ অনুষ্ঠান

মন্ত্রিসভার রদবদল নিয়ে শনিবারই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছিলেন বিপ্লব দেব। তাঁর মন্তব্য ছিল চমক দেখতে পাওয়া যাবে। সেই মতো ১১জন বিধায়ক ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন। আজ সোমবার রাজভবনে এই অনুষ্ঠান হবে। মোট ১১ জনের মধ্যে ৯ জন বিজেপি বিধায়ক এবং দুই জন জোটসঙ্গী Indigenous People's Front of Tripura (IPFT)- পার্টির তরফে। তবে মুখ্যমন্ত্রী মানিক সাহা'র নয়া মন্ত্রিসভায় বিপ্লব দেবের প্রায় সমস্ত সঙ্গীরাই থাকছেন।

মন্ত্রিসভায় আসছেন বর্ষীয়ান আদিবাসী নেতা

মন্ত্রিসভায় আসছেন বর্ষীয়ান আদিবাসী নেতা

বছর ঘুরলেই ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। কোনও কিছুতেই ত্রিপুরা হারাতে চায় না বিজেপি। আর তাই ভোটের কয়েকমাস বাকি থাকার আগে থেকেই পরিস্থিতি গোছাতে শুরু করে দিল শাহ-নাড্ডারা। মানিক সাহা'র মন্ত্রিসভাতে জায়গা পেলেন বর্ষীয়ান বিজেপি আদিবাসী নেতা রামাপদ জামাতিয়া। এছাড়াও ত্রিপুরাতে বিজেপি'র জোটসঙ্গী IPFT- এর বিধায়ক Prem Kumar Reang। মন্ত্রিসভায় আদিবাসী নেতাকে আনার মধ্যে অন্য গন্ধই পাচ্ছেন রাজনৈতিকমহলের কারবারীরা।

আদিবাসী সম্প্রদায়ের মন জয়ের চেষ্টা

আদিবাসী সম্প্রদায়ের মন জয়ের চেষ্টা

বিপ্লব দেব সরকারে প্রতি ত্রিপুরা'র মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছিল। আর তা আঁচ করতে পেরেছিল কেন্দ্রীয় নেতৃত্ব। শুধু তাই নয়, ত্রিপুরার একটা বড় অংশ আদিবাসী সম্প্রদায়ের। রয়েছে বেশ কয়েকটি জন জাতি গোষ্ঠীও। এর মধ্যেও একটা ক্ষোভের পরিস্থিতি তৈরি হয়েছে। আর এরপরেই মুখ্যমন্ত্রীকে সরানোর ভাবনা শুরু হয়ে যায় বলেই খবর। আর এরমধ্যেই মন্ত্রিসভায় আদিবাসী বিজেপি নেতাকে জায়গা দিয়েই কি তাঁদের মন পাওয়ার চেষ্টা করলেন মানিকবাবুরা? প্রশ্ন রাজনৈতিকমহলের।

যারা শপথ নেবেন-

যারা শপথ নেবেন-

জিষ্ণু দেব ভার্মা, এনসি দেববর্মা (আইপিএফটি), রতন লাল নাথ, প্রণজিৎ সিংহ রায়, মনোজ কান্তি দেব, সান্তনা চাকমা, রাম প্রসাদ পল, ভগবান দাস, সুশান্ত চৌধুরী, রামপদ জামাতিয়া এবং প্রেম কুমার রেয়াং (আইপিএফটি) শপথ নেবেন। এই বিষয়ে যদিও রাতেও রাজভবনকে তথ্য দেওয়া হয়। সেই মতো প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী মানিক সাহা, বিপ্লব দেব সহ সমস্ত বিজেপি বিধায়করা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে খবর।

English summary
manik saha new cabinet: New ministers will take oath in Tripura on Monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X