কাঠুয়া ধর্ষণকাণ্ডের জের, দোষীদের মৃত্যুদণ্ড চাইছেন বিজেপি-র কেন্দ্রীয় মন্ত্রী, শুরু আইনি তৎপরতা

Subscribe to Oneindia News

কাশ্মীরের কাঠুয়া গণধর্ষণ ও বালিকার মৃত্যু নিয়ে প্রতিবাদে গর্জে উঠছে গোটা দেশ। এনিয়ে কংগ্রেস সহ বিরোধীদের চাপের মুখে কেন্দ্রের বিজেপি সরকার। এদিন, ঘটনা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের মন্ত্রী মানেকা গান্ধী। তিনি জানিয়েছেন,আইনি পথে চাঁর মন্ত্রক চাইছে ১২ বছরের মধ্য়ের বালিকা ধর্ষণের সাজা হোক মৃত্যুদণ্ড।

কাঠুয়া ধর্ষণকাণ্ডের জের, দোষীদের মৃত্যুদণ্ড চাইছেন বিজেপি-র কেন্দ্রীয় মন্ত্রী, শুরু আইনি তৎপরতা

[আরও পড়ুন:আফিসা ধর্ষণকাণ্ডে এবার সরব বিজেপি-মন্ত্রী, প্রতিবাদে গর্জে উঠলেন কমল হাসানও ]

মানেকা গান্ধী জানিয়েছেন, তিনি ও তাঁর মন্ত্রক চান পোকসো আইনের সংস্কার করে ১২ বছরের মধ্যের বালিকার ধর্ষণের সাজা শাস্তি হিসাবে লাগু হোক দোষীর মৃত্যুদণ্ড। কাঠুয়ার ঘটনা নিয়ে রীতিমত বিরক্তিতে তিনি রয়েছেন বলে এদিন জানান মানেকা। তাঁর দাবি পকসো আইন এই সংস্কার আনার জন্য উদ্যোগ নিতে চাইছে তাঁর মন্ত্রক। উল্লেখ্য, কাঠুয়া ধর্ষণ মামলায় জম্মু কাশ্মীর পুলিশের ক্রামই ব্রাঞ্চের তদন্ত ঘিরে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। গত ১০ জানুয়ারি থেকে নিখোঁজ ছিল কাশ্মীরের কাঠুয়ার ছোট্ট মেয়ে আফিসা। এরপর ১৭ জানুয়ারি তার রক্তাক্ত, ধর্ষিত মৃতদেহ উদ্ধার হয়।

[আরও পড়ুন: 'জাস্টিস ফর আসিফা', গর্জে উঠল বলিউড, আওয়াজ উঠুক আপনার গলাতেও]

কাঠুয়া ধর্ষণকাণ্ডের জের, দোষীদের মৃত্যুদণ্ড চাইছেন বিজেপি-র কেন্দ্রীয় মন্ত্রী, শুরু আইনি তৎপরতা

উল্লেখ্য, একটি মন্দিরের মধ্যে আটকে রেখে লাগাতার ৭ দিন ধরে ছোট্ট মেয়েটির ওপর চলে পাশবিক অত্যাচার। ক্রামগত গণধর্ষণের শিকার ওই মেয়েটিকে পরবর্তীকালে খুনও করা হয়েছে। শুধু তাই নয় ঘটনায় ধৃতদের বয়ান বলছে, মেয়েটিকে হত্যার আগে অভিযুক্তদের মধ্যে একজন আরও একবার তাকে ধর্ষণ করতে চায়। আর সেই ধর্ষণের নারকীয় অত্য়াচার শেষ হলে ,তারপর খুন করা হয় মেয়েটিকেকে। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই প্রতিবাদে সরব গোটা দেশ। প্রতিবাদে মুখ খুলে বলিউড, প্রতিবাদ জানিয়েছএন কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং , গর্জে উঠেছে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেস। এবার এই মামলা তথা বালিকা ধর্ষণকাণ্ডে দোষীর সাজা ঘিরে কেন্দ্রের পদক্ষেপের দিকে তাকিয়ে রয়েছে সকলেই।

English summary
Maneka wants death penalty for rape on children below 12, to seek changes in POCSO Act.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.