• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফাসট্যাগ নিয়ে দেশ জুড়ে ৬৫টি টোল প্লাজাকে সাময়িক স্বস্তি কেন্দ্রের

  • By
  • |

দেশের ৬৫টি টোল প্লাজায় যেখানে অনেক বেশি অঙ্কে নগদ লেনদেন হয় সেইসব টোলপ্লাজাগুলিকে ৩০ দিনের জন্য নিয়মের কড়াকড়ি থেকে স্বস্তি দিল কেন্দ্র সরকার।

ফাসট্যাগ নিয়ে দেশ জুড়ে ৬৫টি টোল প্লাজাকে সাময়িক স্বস্তি কেন্দ্রের

ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া - যারা ইলেকট্রনিক টোল কালেকশন-এর দায়িত্বে রয়েছে, তারা আবেদন জানিয়েছিল যাতে এই ৬৫টি টোলপ্লাজা, যেগুলি সারাদেশে ছড়িয়ে রয়েছে, সেগুলিকে কিছুদিনের জন্য ছাড় দেওয়া হয়। কেন্দ্র সেই দাবি মেনে নিয়েছে।

জাতীয় সড়কে মোট ৫৩৫টি টোল প্লাজায় ইলেকট্রনিক কালেকশন পরিকাঠামো রয়েছে। এবং এই ৬৫টি বাদে বাকী সবকটি টোলপ্লাজাতেই ১৫ জানুয়ারি থেকে বাধ্যতামূলকভাবে ফাসট্যাগ লেন করে দেওয়া হয়েছে।

কেন্দ্র ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়াকে জানিয়েছে যে এই ৬৫টি টোলপ্লাজার ৭৫ শতাংশ লেনকে অবশ্যই ফাসট্যাগ লেন ঘোষণা করতে হবে। এবং বাকী ২৫ শতাংশে কিছুদিনের জন্য নিয়ম লঘু করা যেতে পারে।

কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক জানিয়েছে, জাতীয় সড়কে ২০১৯ সালের জুলাই মাসে ফাসট্যাগ লাইন তৈরি করার ঘোষণা করার পর এই ফাসট্যাগ থেকে রাজস্ব আদায় ৬০ শতাংশে পৌঁছে গিয়েছে। যা আগে জুলাইয়ে ২০ শতাংশ ছিল। এমনকী মাত্র একদিনে সারাদেশে ফাসট্যাগের মাধ্যমে ৮৬.২ কোটি টাকাও সরকারের আয় হয়েছে বলে জানা গিয়েছে।

English summary
Mandatory FASTag rule relaxed for 65 toll plazas across India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X