• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিটেন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন, নির্দেশ জারি করল ওড়িশা

নয়া রূপে ধরা দিয়েছে সার্স–কোভ–২, যা ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে ব্রিটেনে। ভারতের অন্যান্য দেশের সঙ্গে ওড়িশা সরকারও ব্রিটেন ফেরত যাত্রীদের জন্য কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করার তালিকায় যোগ দিল। নবীন পট্টনায়েক সরকার এই যাত্রীদের জন্য ১৪দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিজ্ঞপ্তি জারি করেছে।

ব্রিটেন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন, নির্দেশ জারি করল ওড়িশা

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সহ মুখ্য সচিব পিকে মহাপাত্র জানিয়েছেন যে ব্রিটেন সফরের ইতিহাস সহ যাত্রীরা এবং ব্রিটেনের বিমানবন্দরগুলির মাধ্যমে গত ১৪ দিনের মধ্যে যাতায়াতকারীদের ভুবনেশ্বর এবং ঝারসুগুদা বিমানবন্দরে পৌঁছে স্ব-ঘোষণাপত্র পূরণ করতে হবে। যাত্রীদের পরামর্শ দেওয়া হয়েছে যে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক, এর সঙ্গে নিজের শরীরের ওপর নিজেকেই যত্ন নিতে হবে এবং র‌্যাপিড রেসপন্স টিমের মাধ্যমে নিয়মমাফিক পর্যবেক্ষণ করা হবে।

মহাপাত্র এও বলেন, '‌যদি কোনও যাত্রীর শরীরে কোয়ারেন্টাইনে থাকার সময় উপসর্গ দেখা দেয় তবে আরটি–পিসিআর টেস্ট করাতে হবে। যদি সেই পুরুষ/‌মহিলার রিপোর্ট পজিটিভ আসে তবে তাঁকে ইনস্টিউশনাল কোয়ারেন্টাইন সুবিধায় রাখা হবে এবং প্রোটোকল অনুযায়ী চিকিৎসা হবে।’‌ তিনি আরও জানিয়েছেন যে যদি ব্রিটেন ফেরত যাত্রীর রিপোর্ট নেগেটিভ আসে, তাও তাঁকে বাড়িতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, এবং কর্নাটক সহ বিভিন্ন রাজ্য ব্রিটেন ফেরত যাত্রীদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন ও এসওপির ঘোষণা করেছে। এছাড়াও ভারতের পক্ষ থেকে অস্থায়ীভাবে ব্রিটেন ও ভারতের মধ্যে বিমান চলাচল ৩১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ রাখা হয়েছে।

কলকাতাঃ নিউটাউনে যুবতীর দেহ উদ্ধারের ঘটনার তদন্তে ফরেন্সিক টিম, হোটেলে নমুনা সংগ্রহ

উত্তর ও দক্ষিণবঙ্গ জুড়ে শীতের দাপট! জাঁকিয়ে শীত কতদিন, একনজরে আবহাওয়ার রিপোর্ট

English summary
The Odisha government has issued a 14-day quarantine order for passengers returning to Britain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X