• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমি একজন ব্রাহ্মণ, বিজেপির কাছ থেকে সার্টিফিকেট পাওয়ার প্রয়োজন নেই! তোপ মমতার

Google Oneindia Bengali News

বিজেপির কাছ থেকে সার্টিফিকেট পাওয়ার কোনও প্রয়োজন নেই আমার! ঠিক এভাবেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দুদিনের সফরে গোয়া গিয়েছেন তিনি। বছর ঘুরলেই সে রাজ্যে বিধানসভা ভোট। কার্যত লোকসভা ভোটের আগে বিজেপির কাছে প্রেস্টিজিয়াস ফাইট।

গঙ্গাকে অপবিত্র করেন প্রধানমন্ত্রী, অভিযোগ মমতার

বিজেপিকে তোপ তোপ মমতার

গোয়া সহ বেশ কয়েকটি রাজ্য ধরে রাখাটা চ্যালেঞ্জ মোদী-শাহের কাছে। এই অবস্থায় গোয়া দাঁড়িয়ে আজ বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়েছেন মমতা। পশ্চিমবঙ্গের পর গোয়াতে তৃণমূল সরকার গঠন করবেন বলেও হুঁশিয়ারি তাঁর।

আজ বেশ কয়েকটি জনসভায় অংশ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই বিজেপিকে একের পর এক চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি। বলেন, গোয়া থেকেই বিজেপির পতন শুরু হবে। আর সে জন্যে সবাইকে এগিয়ে আসার ডাক দেন তৃণমূল সুপ্রিমো। আর তা বলতে গিয়েই বিজেপিকে রীতিমত তুলোধোনা করেন তিনি।

আরও বলেন, ভোট আসলেই শধু হিন্দু-মুসলিম করা। বিভাজনের রাজনীতি করা। শুধু তাই নয়, বিজেপির কাছ থেকে যে তাঁকে ধর্মের পাঠ শিখতে হবে না, সে কথা উল্লেখ করেন তিনি।

মমতা বলেন, 'আমি নিজে একজন ব্রাহ্মণ, বিজেপির কাছ থেকে সার্টিফিকেট পাওয়ার কোনও প্রয়োজন নেই। আমার বাড়িতে কালী পুজো হয়। আমরা দুর্গা পুজো করি, জগদ্ধাত্রী পুজো করি।' এমনকি ক্রিসমাসে ডেরেক, অভিষেক সবাই মিলে চার্চে যান বলেও জানান তিনি। এমনকি ইদের সময়ে সংখ্যালঘু উৎসবেও সামিল হওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী।

এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে চন্ডীপাঠ করতেও শোনা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। পশ্চিমবঙ্গে ভোট প্রচার হোক কিংবা পুজো উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়কে সবসময়ই চন্ডীপাঠ করতে শোনা যায়। কিন্তু গোয়াতে এই নিয়ে দুবার যাচ্ছেন। এভাবে চন্ডীপাঠ করতে শোনা যায়নি। কার্যত গোয়ার মানুষকে অবাক করে দিয়েই চন্ডীপাঠ শুরু করে দেন তৃণমূল নেত্রী। সম্পূর্ণ পাঠ করেন তিনি সেখানে।

বলেন, গোটা বছর চন্ডীপাঠ করি। বইয়ের সব পাতা মুখস্ত বলে দাবি করেন তিনি। ভোট এলে ধর্মের স্তুতি করবেন এমন তিনি নন তা এদিন সভা থেকে স্পষ্ট বুঝিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি দুর্গা পুজোয় ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা করে দেওয়ার কথাও বলেন মমতা। তিনি বলেন, 'আমি ৫০ হাজার টাকা করে দিই, বিজেপি দেয়?

অন্যদিকে বারানসিতে গিয়ে মোদীর গঙ্গাস্নানকেও কটাক্ষ করেন তৃণমূল সুপ্রিমো। বলেন, ভোট আসলেই শুধু গঙ্গায় ডুব। আর ভট মিটে গেলেই সেই গঙ্গাকে অপবিত্র করা হয়। করোনা পরিস্থিতির সময়ে উত্তরপ্রদেশ থেকে দেহ ভেসে আসার কথা তুলে বলেন, ভট হয়ে গেলে ওই গঙ্গা দিয়েই দেহ ভেসে আসে। সৎকার পর্যন্ত করা হয়নি বলা তোপ বিজেপিকে।

English summary
Mamata Banerjee says, she doesn't need certificate from BJP, attacks Modi from Goa rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X