• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংবাদমাধ্যমে আয়কর হানা: গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে! টুইট মমতার, ভয়ঙ্কর মানসিকতার পরিচয় বললেন কেজরিওয়াল

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে একের পর এক সরকারের বিরুদ্ধে লাগাতার খবর করে গিয়েছে 'দৈনিক ভাস্কর'! উত্তরপ্রদেশের গঙ্গাতে একের পর এক মৃতদেহ ভেসে যাওয়ার খবর সামনে নিয়ে আসে এই সংবাদমাধ্যম। শুধু তাই নয়, দেশে যখন করোনা পরিস্থিতি ভয়ঙ্কর আকার নেয় সেই সময় একের পর এক খবর প্রকাশ করতে থাকে এই সংবাদ। একেবারে মোদী সরকারের বিরুদ্ধে অ্যবস্থার ছবি উঠে আসে এই সংবাদমাধ্যমে।

মোদী-শাহকে নিশানায় নিয়ে টুইট মমতার

বিভিন্ন রাজ্যে ভ্যাকসিনের অভাব নিয়েও একের পর এক সরকার বিরোধী প্রতিবেদন ছাপতে থাকে এই সংবাদ মাধ্যম। যা সরকারকে রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছে বারবার। আর এরপরেই কি দৈনিক ভাস্করের অফইসে এভাবে আয়কর হানা? উঠছে প্রশ্ন।

সংবাদমাধ্যমের একাধিক দফতরে এই তল্লাশি চলে

সংবাদমাধ্যমের একাধিক দফতরে এই তল্লাশি চলে

আজ সকালে হঠাত করেই ‘দৈনিক ভাস্কর'-এর অফিসে হানা দেয় আয়কর দফতর। সংবাদমাধ্যমের একাধিক দফতরে এই তল্লাশি চলে। কর ফাঁকি রয়েছে! এই অভিযোগ তুলে হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা। প্রায় ঘন্টাখানেক ধরে চলে এই তল্লাশি অভিযান। আর এই ঘটনাতে প্রবল বিতর্কের মুখে মোদী সরকার। বিরোধীদের দাবি, সরকারের বিরুদ্ধে আওয়াজ তোল হলেই কখনও এজেন্সি দেখিয়ে তো আবার কখনও গ্রেফতার করে কন্ঠোরধ করার চেষ্টা করা হচ্ছে। এক্ষেত্রেও তাই করা হল বলে দাবি বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলগুলির।

গর্জে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদমাধ্যমের অফিসে আয়কর হানার ঘটনায় গর্জে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে একের পর এক টুইট করেছেন তিনি। তাঁর দাবি, ‘সাংবাদিক এবং সংবাদমাধ্যমগুলির উপর আক্রমণ করে গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে।' শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর টুইটারে আরও লেখেন, করোনা পরিস্থিতির সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যর্থতাই তুলে ধরেছিল দৈনিক ভাস্কর। যারা সত্য তুলে ধরছে, তাদের মুখ বন্ধ করার এই প্রচেষ্টার তীব্র নিন্দা করছি। সংবাদমাধ্যমের কর্মীদের উদ্দেশ্যেও রাজ্যের প্রশাসনিক প্রধানের বার্তা, সংবাদমাধ্যমে কাজ করেন তাঁদের বলব, আপনারা শক্ত থাকুন। আমরা একসঙ্গে থাকলে স্বৈরাচারি শক্তি কোনও দিনই জিততে পারবে না।

তীব্র নিন্দা করেছেন একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা

তীব্র নিন্দা করেছেন একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা

শুধু মমতা বন্দ্যোপাধ্যায় একা নন, এভাবে সংবাদমাধ্যমে আয়কর হানার তীব্র নিন্দা করেছেন একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা। নিন্দা করেছেন বিরোধী সমস্ত রাজনৈতিক দলগুলিও। এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, বিজেপির বিরুদ্ধে যে আওয়াজ তোলার চেষ্টা করবে তাঁকে দমিয়ে দেওয়ার চেষ্টা করা হবে। এটা একটা ভয়ঙ্কর মানসিকতা। শুধু তাই নয়, এই বিষয়ে সবাইকে একজোট হওয়ার বার্তা কেজরির। শুধু তাই নয়, সংবাদমাধ্যমকে স্বাধীন ভাবে কাজ করতে দেওয়া উচিৎ বলেও দাবি তাঁর।

টুইট করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট

আয়কর হানা প্রসঙ্গে টুইট করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তাঁর দাবি, ফেসিস্ট মানসিকতার পরিচয়। কেন্দ্রের বিজেপি সরকার সত্য শুনতে এবং জানতে ভয় পায়!

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Mamata Banerjee Kejriwal writes against tax raid in Dainik Bhaskar's office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X