• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালেগাঁও বিস্ফোরণ : সাধ্বী প্রজ্ঞাকে প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নির্দেশ

ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর সহ মালেগাঁও বিস্ফোরণের বাকি অভিযুক্তদের প্রতি সপ্তাহে মুম্বইয়ের বিশেষ এনআইএ আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। মামলার শুনানি চলার সময় অভিযুক্তদের অনুপস্থিতি নিয়ে শুক্রবার অসন্তোষ প্রকাশ করেন বিচারক বিনোদ পাডালকার। জানান, অকাট্য কারণ ছাড়া কোনো অভিযুক্ত মামলা থেকে অব্যাহতি চাইলে তার আবেদন খারিজ করা হবে।

মালেগাঁও বিস্ফোরণ : সাধ্বী প্রজ্ঞাকে প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নির্দেশ

২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁওতে দুটি বিস্ফোরণে সাত জন প্রাণ হারিয়েছিলেন। ঘটনার তদন্তে মূল অভিযুক্ত হিসেবে, তৎকালীন এবিভিপি নেত্রী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর, লেফটেন্যান্ট কর্নেল প্রসাদ পুরোহিত, অবসরপ্রাপ্ত মেজর রমেশ উপাধ্যায়, অজয় রাহিরকর, সুধাকর দ্বিবেদী, সুধাকর চতুর্বেদী এবং সমীর কুলকার্নির নাম ওঠে। অভিযুক্তরা প্রত্যেকেই এখন জামিনে মুক্ত।

ওই বিস্ফোরণে মৃত নিসার আহমেদ সায়েদ বিলালের বাবা সায়েদ আজহার আদালতে আবেদন করেন, ঘটনার তদন্তে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকে সাহায্য করুক অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াড। তা খারিজ করে দেন বিচারক। মালেগাঁও বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে বিজেপি ভোপাল লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করলে, আদালতে তাঁর মনোনয়ন বাতিলেরও আবেদন করেন সায়েদ আজহার। কিন্তু সেই আবেদনও খারিজ করে দেন মুম্বইয়ের বিশেষ এনআইএ আদালতের বিচারক বিনোদ পাডালকার।

English summary
Malegaon blast accused to appear before NIA court weekly, said Judge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X