• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর নিয়ে অভিযোগ করায় মালালাকে পাল্টা আক্রমণ বিজেপি সাংসদের

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর উপত্যকার বাসিন্দাদের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন নোবেল জয়ী মালালা ইউসুফজাই। তিনি কাশ্মীরি শিশুদের স্কুলে ফিরতে সাহায্য করার জন্য রাষ্ট্রপুঞ্জকে অনুরোধ জানিয়েছিলেন। তাতে মালালার উপর বেজায় চটেছে বিজেপি সাংসদ। কর্নাটকের বিজেপি সাংসদ শোভা করণধালাজে পাল্টা আক্রমণ করে বলেেছন এতোই যখন কাশ্মীরিদের নিয়ে উদ্বেগ তখন পাকিস্তানের সংখ্যালঘুদের কথা ভাবছেন না কেন মালালা। সেখানে সংখ্যালঘুদের জোর করে ধর্মান্তরিত করা হচ্ছে।

বিজেপি সাংসদের কটাক্ষ

বিজেপি সাংসদের কটাক্ষ

নোবেল জয়ী মালালা কাশ্মীরিদের নিয়ে যতটা উদ্বিগ্ন নিজের দেশের সংখ্যালঘুদের নিয়ে ততটা নন। কাশ্মীরের বাসিন্দাদের কথা শোনে ভারত। সেকারণেই সেখান থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে বলে টুইটে লিখেছেন বিজেপি সাংসদ। নিজের দেশের সংখ্যালঘুদের জোর করে ধর্মান্তরিত করা হচ্ছে সেটা নিয়ে ভাবিত নন মালালা।

কাশ্মীর নিয়ে উদ্বেগ মালালার

কাশ্মীর নিয়ে উদ্বেগ মালালার

৩৭০ ধারা বিলোপের পর থেকে পাকিস্তান সরকারের পক্ষ থেকে তীব্র বিরোধিতা শুরু হয়েছে। একের পর এক আক্রমণ শানিয়ে চলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই সুরে সুর মিলিয়ে প্রতিবাদ জানিয়েছেন পাক তরুণী নোবেল জয়ী মালালা ইউসুফজাইও। শনিবার মালালা টুইটে রাষ্ট্রপুঞ্জকে অনুরোধ করেছিলেন কাশ্মীরি শিশুদের স্কুলে ফেরানোর ব্যবস্থা করার জন্য। কাশ্মীরিদের কথা শোনারও দাবি জানিয়েছিলেন তিনি। কাশ্মীরিদের মৌলিক অধিকার লঙ্ঘন করা হচ্ছে বলেও অভিযোগ ছিল মালালার।

সরব পাকিস্তানও

সরব পাকিস্তানও

কাশ্মীর নিয়ে সরব হলেও পাকিস্তান কিন্তু এই নিয়ে আন্তর্জাতিক মঞ্চে তেমন সমর্থন জোটাতে পারেনি। কার্যচ একাই লড়াই চালিয়ে যাচ্ছে তারা। ভারত বারবার স্পষ্ট করে দিয়েছে কাশ্মীর দেশের অংশ। কাজেই এখানে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা নিয়ে বাইরের কোনও দেশের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না।

এমনকী আন্তর্জাতিক মঞ্চেও একাধিক দেশ এই নিয়ে ভারতের পাশেই দাঁড়িয়েছেন। পাকিস্তানের দাবি এড়িয়ে গিয়েছে তারা। এমনকী মুসলিম রাষ্ট্রগুলিও কাশ্মীর নিয়ে ভারতের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছে।

[রাজীব কুমারের খোঁজে নবান্নে সিবিআই! ডিজির অফিসে ধরানো হল ২ টি চিঠি]

[রেড রোড ও মেয়ো রোডের সংযোগস্থলে দুর্ঘটনা! ৩ টি বাসের পরপর ধাক্কায় রক্তাক্ত ৮ যাত্রী ]

English summary
Malala Yousafzai's tweet on Jammu and Kashmir drew a sharp response from a BJP MP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X