• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের সচিব পর্যায়ে বড় রদবদল! গুজরাত ক্যাডারের অফিসার পেলেন গুরুদায়িত্ব

মোদী সরকারের শীর্ষ আধিকারিক পর্যায়ে রদবদল। সিনিয়র আইএএস একে শর্মা ও তরুণ বাজাজকে প্রধানমন্ত্রীর অফিস থেকে সরিয়ে অর্থনৈতিক দায়িত্ব দেওয়া হয়েছে। সচিবদের রদবদলের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে অ্যাপয়েন্টমেন্ট কমিটি অন ক্যাবিনেট। যার নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী।

 মোদী সরকারে সচিব পর্যায়ে বড় রদবদল

মোদী সরকারে সচিব পর্যায়ে বড় রদবদল

১৯৮৮ ব্যাচের হরিয়ানা ক্যাডারের আইএএস বাজাজকে অর্থমন্ত্রকের অধীনে ডিপার্টমেন্ট অফ ইকনোমিক অ্যাফেয়ার্সের সচিব পদে বসানো হয়েছে। তিনি ৩০ এপ্রিল অবসর নিতে যাওয়া অতনু চক্রবর্তী স্থলাভিষিক্ত হবেন। এই মুহুর্তে বাজার প্রধানমন্ত্রীর দফতরের অতিরিক্ত সচিব পদে রয়েছেন।

অন্যদিকে ১৯৮৮ ব্যাচের গুজরাত ক্যাডারের আইএএস একে শর্মাও পিএমও-র অতিরিক্ত সচিব পদে রয়েছেন। তাঁকে এমএসএমই-র সচিব করা হয়েছে। তিনি অরুণ কুমার পাণ্ডার স্থলাভিষিক্ত হবেন।

অ্যাপয়েন্টমেন্ট কমিটি অফ ক্যাবিনেটের সিদ্ধান্ত

অ্যাপয়েন্টমেন্ট কমিটি অফ ক্যাবিনেটের সিদ্ধান্ত

দুই শীর্ষ আধিকারিকের বদলির বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে অ্যাপয়েন্টমেন্ট কমিটি অফ ক্যাবিনেট। যার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী। নতুন যে দুজনকে দুই মন্ত্রকের সচিব করা হয়েছে, সেই দুই মন্ত্রক করোনার প্রভাব মোকাবিলায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেমে বলে মনে করা হচ্ছে।

মেয়ার বাড়ানো হয়েছে স্বাস্থ্যসচিবের

মেয়ার বাড়ানো হয়েছে স্বাস্থ্যসচিবের

স্বাস্থ্য সচিব প্রীতি সুদানের কার্যকালের মেয়াদ বাড়ানো হয়েছে। তাঁর মেয়াদ ছিল ৩০ এপ্রিল পর্যন্ত। মেয়ার আরও ৩ মাস বাড়ানো হয়েছে। কেননা করোনার বিরুদ্ধে লড়াইয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন।

আর যাঁরা পেলেন নতুন দায়িত্ব

আর যাঁরা পেলেন নতুন দায়িত্ব

সুধাংশু পাণ্ডেকে নতুন খাদ্যসচিব করা হয়েছে। স্টিল সেক্রেটারি করা হয়েছে। নতুন পেট্রোলিয়াম সটিব করা হয়েছে দিল্লি ডেভেলপমেন্ট অথরিটির ভাইস চেয়ারম্যান তরুণ কাপুরকে। অতিরিক্ত সচিব, বিশেষ সচিব এবং সচিব পর্যায়ে কাজ করা ২৩ আইএএস-এর দফতর পরিবর্তন করা হয়েছে।

৩ মে উঠছে না লকডাউন! কী ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী মোদী?

English summary
Major reshuffle in top bureaucracy of the Narendra Modi Govt. Senior IAS AK Sharma and Tarun Bajaj moved out of the PMO to take on key economic roles.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X