• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেঙ্গালুরু অটো বিস্ফোরণে সন্ত্রাসী যোগ, আইএসের সঙ্গে ডার্ক ওয়েবের মাধ্যমে যোগাযোগ অভিযুক্তের!

Google Oneindia Bengali News

মেঙ্গালুরুতে অটো বিস্ফোরণের তদন্ত যত এগোচ্ছে, তত চাঞ্চল্যকর খবর প্রকাশ্যে আসছে। সোমবার মেঙ্গালুরুর পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের মূল অভিযুক্ত শারিক যাত্রী হিসেবে অটোতে ছিলেন। শরিক একটি ব্যাগে কুকার বোমা নিয়ে যাচ্ছিল। আচমকা বিস্ফোরণে অটোচালক গুরুতর আহত হন। মেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, শরিকের সঙ্গে আইএস-এর সঙ্গে ডার্ক ওয়েব মাধ্যমে সন্ত্রাসী গোষ্ঠীর যোগ ছিল। অটো বিস্ফোরণের ঘটনাটি জাতীয় তদন্ত সংস্থা বা এনআইএয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

মেঙ্গালুরু অটো বিস্ফোরণে সন্ত্রাসী যোগ, আইএসের সঙ্গে ছিল ডার্ক ওয়েবের মাধ্যমে যোগাযোগ অভিযুক্তের!

পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্ত শরিক ডার্ক ওয়েবের মাধ্যমে আইএসআইয়ের সঙ্গে যোগাযোগ ছিল। অভিযুক্ত শরিকের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তারমধ্যে দুটি মেঙ্গালুরু শহরে ও একটি শিবমোগায়। শিবমোগায় যে মামলা করা হয়েছে সেখানে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়েছে। এডিজিপি, আইন ও শৃঙ্খলা অলোক কুমার জানিয়েছেন, অভিযুক্ত শরিক দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আলোক কুমার জানিয়েছেন, যেখানে শরিক থাকত, তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এছাড়াও সেখানে নাট বোল্ট ও সার্কিট পাওয়া গিয়েছে। তদন্তে জানা গিয়েছে, কিছু জিনিস শরিক অনলাইনে এনেছিল। কিন্তু জিনিস অফলাইনে কিনেছিল। তবে এই বিষয়ে পুলিশ আরও তদন্ত করছে বলে জানা গিয়েছে। তদন্তে জানা গিয়েছে শরিকের প্রধান সঙ্গী ছিল আরাফত আলি। দুটি মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। জানা গিয়েছে শরিক আল হিন্দ মডিউল মামলায় অভিযুক্ত মুসাভির হোসেনের সঙ্গে যোগাযোগ করেছিল। আবদুল মতিন ত্বহা শরিকের অন্যতম সহযোগী ছিল। এছাড়াও শরিকের আরও দুই-তিন জন শরিক ছিল। যাদের এখনও চিহ্নিত করা যায়নি। এই বিষয়ে তদন্ত চলছে।

তদন্তে জানা গিয়েছে শরিক সুরেন্দ্রন নামে মোবাইলের একটি সিম কার্ড ব্যবহার করছিল। সান্দুরের বাসিন্দা অরুণ কুমার গাওলির আধার কার্ড গদগের এক বাসিন্দার নামে একটি সিম কার্ড পাওয়া গিয়েছে। এই ব্যক্তিদের পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। তাঁদের পরিচয় পত্র কীভাবে শরিকের কাছে গেল, সেই বিষয়ে জানার চেষ্টা করা হচ্ছে।

১৯ নভেম্বর শরিক একটি ব্যাগে কুকার বোমা নিয়ে মাম্পওয়েলে যাওয়ার জন্য একটি অটো ভাড়া করেছিলেন। কঙ্কোনদী এলাকা দিয়ে যাওয়ার সময় অটোটিতে বিস্ফোরণ হয়। ঘটনায় শরিক ও টো চালক আহত হন। পুলিশ তল্লাশিতে শরিকের বাড়ি থেকে বোমা তৈরির সামগ্রী খুঁজে পান। পুলিশ জানিয়েছে, শরিক নিজের কার্যসিদ্ধির জন্য জাল আধারকার্ড ব্যবহার করেছে। শিবমোগা তীর্থহল্লিতে শরিকের পরিবার বাস করে। তাঁদের মেঙ্গালুরু হাসপাতালে শরিককে চিহ্নিত করার জন্য ডেকে পাঠানো হয়েছিল।

English summary
Main Shariq was carrying a cooker bomb on Mangaluru auto blast case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X