• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা বন্দ্যোপাধ্যায় নন, ২০২০ সালে তৃণমূলের কোন নেত্রী 'নজর কাড়তে' পারেন! জানিয়ে দিল ফোর্বস

চলতি বছর পার হলেই আসবে ২০২১ সাল। আর সেই সময়ই বাংলায় মহারণ হতে চলেছে। বাংলার তখত দখল ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্রবল রাজনীতির প্রস্তুতি। এদিকে, তার আগে ২০২০ সালে দেশের দুটি পর পর গুরুত্বপূর্ণ নির্বাচন রয়েছে। দিল্লি ও বিহার নির্বাচন। আর এমন রাজনৈতিক প্রেক্ষাপটে দাঁড়িয়ে এদিন আন্তর্জাতিক সংস্থা ফোর্বস ইন্ডিয়া ঘোষণা করে দিয়েছে যে কারা নজর কাড়তে চলেছেন ২০২০ সালে।

 মমতা নন, তৃণমূলের কোন নেত্রা পেলেন তালিকায় জায়গা?

মমতা নন, তৃণমূলের কোন নেত্রা পেলেন তালিকায় জায়গা?

২০১৯ সালে লোকসভা নির্বাচনের পরই সংসদের অধিবেশন কাঁপিয়ে দিয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। আর বছর ঘুরতেই তিনিই জায়গা করে নিলেন ভারতের সম্ভবনাময় ব্যক্তিত্বদের তালিকায়। ২০২০ সালে ভারতের নজর যাঁদের দিকে থাকবে , তাঁদের মধ্যে অন্যতম মহুয়া মৈত্র।

মহুয়া কিভাবে রাজনীতিতে এসেছেন সেই বিষয়টি সম্পূর্ণভাবে বর্ণিত করেছে ফোর্বস

মহুয়া কিভাবে রাজনীতিতে এসেছেন সেই বিষয়টি সম্পূর্ণভাবে বর্ণিত করেছে ফোর্বস

মহুয়া কিভাবে রাজনীতিতে এসেছেন সেই বিষয়টি সম্পূর্ণভাবে বর্ণিত করেছে ফোর্বস। সেখানে বলা হয়েছে , কতদিন মহুয়া কংগ্রেসে ছিলেন, কবেই তানি তৃণমূলে যোগ দিয়েছেন, তার খতিয়ান। আগামী ১০ বছর দেশের গতিপ্রকৃতি যাঁরা নির্ধারণ করতে চলেছেন , তাঁদের মধ্যে ফোর্বসের বিচারে অন্যতম নাম হয়ে উঠলেন মহুয়া মৈত্র।

প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর

বিহার নির্বাচনের ঠিক আগে থেকেই রাজনৈতিক ভাবে ক্রমণ প্রাসঙ্গিক হতে শুরু করেছেন ভোট স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর। বিহারের জেডিইউ এর সর্বভারতীয় ভাইস প্রেসিডেন্ট প্রশান্ত পেশায় ভোট-পরামর্শদাতা সংস্থা আইপ্যাকের কর্ণধার। আর তিনিও রয়েছেন ফোর্বসের তালিকায়। যে তালিকা বলছে ২০২০ সালে নজর কাড়ার মতো সম্ভাবনা প্রশান্তের রয়েছে।

 কানহাইয়া কুমার

কানহাইয়া কুমার

বিহার নির্বাচনের আগে ক্রমেই গোবলয়ে শক্তি বাড়াচ্ছে বামেরা। আর সেখানে এই কর্মকাণ্ডের অন্যতম কারীগর দলের যুবনেতা কানহাইয়া কুমার। জেএনইউয়ের এই প্রাক্তনীর দিকেও ২০২০ সাল তাকিয়ে রয়েছে বলে ফোর্বসের তালিকা জানান দিচ্ছে।

 আর কোন ভারতীয়ের নাম রয়েছে তালিকায়?

আর কোন ভারতীয়ের নাম রয়েছে তালিকায়?

কানহাইয়া কুমার, মহুয়া মৈত্র, ও প্রশান্ত কিশোর ছা়ড়াও এই আন্তর্জাতিক পত্রিকার তালিকায় জায়গা করে নিয়েছে গোদরেজ পরিবার। তালিকায় রয়েছেন শেফ গরিমা অরোরা, রয়েছেন ভারতী য় বংশোদ্ভূত প্রবাসী বিজনেস টাইকুন আদিত্য মিত্তল। ও আমেরিকার নামী কমেডিয়ান হনস মিনহাজ। উল্লেখ্য, প্রবাসী ভারতীয় লক্ষ্মী মিত্তলের ছেলে আদিত্যর মতো হনসও ভারতীয় বংশোদ্ভূত প্রবাসী।

English summary
Mahua Moitra ,Prashant Kishor, Kanhaiya Kumar in Forbes' list of people to watch in 2020s
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X