• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মারাঠাভূমে বিজেপির বড় ধাক্কা! বিধান পরিষদের ভোট ফলাফলের ট্রেন্ড একনজরে

  • |

একদিকে দেশে হাইভোল্টেজ হায়দরাবাদ নির্বাচনের ভোট গণনা, অন্যদিকে মহারাষ্ট্র বিধান পরিষদে আসনের ভোট রয়েছে নজরে। আর হায়দরাবাদে বিজেপি ঝড় উঠলেও মারাঠাভূমে বিজেপির পক্ষে সুখবর কিছু নেই।

 মহারাষ্ট্র বিধান পরিষদের ভোটের ফলাফল

মহারাষ্ট্র বিধান পরিষদের ভোটের ফলাফল

মহারাষ্ট্রের বিধান পরিষদের ভোটে ৬ টির মধ্যে ৪ টি আসনে এগিয়ে রয়েছে বিজেপির বিপক্ষ মহাবিকাশ আঘাড়ি। সেখানে শিবসেনা, কংগ্রেস, এনসিপি জোটের এই রাজনৈতিক শক্তি কার্যত বিধান পরিষদের পর পর আসনে মাত দিয়েছে বিজেপিকে।

 কোন আসনে এগিয়ে বিজেপি?

কোন আসনে এগিয়ে বিজেপি?

মহারাষ্ট্রে ধুলে-নানদরবার আসনের উপনির্বাচনে এমএলসি অম্বরিশ প্যাটেল কংগ্রেস ছেড়ে বিজেপিতে আগেই যোগ দিয়েছিলেন। ফলে সেই ফাঁকা আসনের উপনির্বাচনে বিজেপিতে যোগদানকারী অম্বরিশ প্যাটেলই ভোট যুদ্ধ দিতে নেন।

পর পর ভোট ও বিজেপি বিরোধী শক্তি

পর পর ভোট ও বিজেপি বিরোধী শক্তি

যদি বিহারের ফলাফল দেখা যায়, তাহলে দেখা যাবে বিহারে বিজেপি বিরোধী জোট কার্যত বিজেপির ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলে দিয়েছে। এরপর মহারাষ্ট্রে , যেখানে বিজেপি-শিবসেনা সংঘাত তুমুল , সেখানে ক্রমাগত বিজেপির বিরুদ্ধে হাওয়া চড়তে থাকার নেপথ্যে মারাঠা ইস্যু থাকতে পারে বলে দাবি অনেকের। অনেকেই বলছেন সুশান্ত সিং থেকে শুরু করে একাধিক ইস্যুতে শিবসেনা মারাঠা আবেগকে নিয়ে কার্যকরী প্রচার চালিয়েছে। যেখানে পিছিয়ে পড়েছে বিজেপি।

 প্রেস্টিজ ফাইট!

প্রেস্টিজ ফাইট!

মূলত মারাঠাভূমে মহারাষ্ট্র বিধান পরিষদের যুদ্ধ শিবসেনা ও বিজেপির ও বিজেপি-এনসিপির প্রেস্টিজ ফাইট হিসাবে বিবেচিত হচ্ছে। সেই জায়গা থেকে অউরাঙ্গাবাদ ডিভিশন , অমরাবতি ডিভিশন বেশ তাৎপর্যপূর্ণ।

কলকাতাঃ বিধানসভা ভোটে শ্রীলেখা ও সৌরভ পালধিকে প্রার্থী করতে চায় সিপিএম

English summary
Maharashtra Vidhan Parishad Election 2021, latest update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X