• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাথাচাড়া দিচ্ছে মহারাষ্ট্রের জোট সরকারের অন্তর্দ্বন্দ্ব! সোনিয়াকে নিশানা এনসিপির

  • |

জোটে থেকেও স্বস্তিতে নেই মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস। বারেবারেই প্রকাশ্যে চলে আসছে জোট সরকারের একাধিক অন্তর্দ্বন্দ্ব। এবার শিবসেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরেকে লেখা সোনিয়া গান্ধীর একটি চিঠিকে ঘিরেই ক্রমেই বাড়ছে চাপানৌতর। সূত্রের খবর, শুক্রবার উদ্ভব ঠাকারেকে লেখা চিঠিতে রাজ্যের মহা বিকাশ আগাদি (এমভিএ) সরকারের সাধারণ ন্যূনতম কর্মসূচি নিয়ে (সিএমপি) সরব হন কংগ্রেস নেত্রী। যা নিয়েই বর্তমানে কংগ্রেসের সমালোচনায় মুখর হয়েছে এনসিপি।

মাথাচাড়া দিচ্ছে মহারাষ্ট্রের জোট সরকারের অন্তর্দ্বন্দ্ব! সোনিয়াকে নিশানা এনসিপির

সূত্রের খবর, ওই চিঠিতেই রাজ্যের অনগ্রসর শ্রেণির মানুষদের উন্নতিতে একাধিক কর্মসূচীর কথা স্মরণ করিয়ে দেন সোনিয়া। এমনকী তফশীলি জাতি, উপজাতি ও অন্যান্য অনগ্রসর শ্রেণির উন্নতিতে বরাদ্দ করা সরকারি তহবিলের স্বচ্ছতা ও কার্যক্রম নিয়েও প্রশ্ন তোলেন। সোনিয়ার এই চিঠির পরেই এদিন কংগ্রেসের বিরুদ্ধে রীতিমতো তোপ দাগতে দেখা যায় এনসিপি নেতা নবাব মালিককে। তার সাফ বক্তব্য, “ কংগ্রেসের অভ্যন্তরে যোগাযোগের অভাবের কারণেই সোনিয়া গান্ধীর একথা মনে হচ্ছে। আদপে কাজ হলেও সব খবর ওনার কানে পৌঁছাচ্ছে না। ”

এদিকে ওয়াকিবহাল মহলের ধারণা, শিবসেনার উপর চাপ বাড়াতেই এই কাজ করছে কংগ্রেস। যদিও এই তত্ত্ব খারিজ করেছেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত। সোনিয়ার চিঠি সম্পর্কে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, “ রাজ্যবাসীর উন্নতির কথা মাথায় রেখে কংগ্রেস যদি নতুন কোনও কর্মসূচীর কথা সামনে আনে আমরা তা সাদরে গ্রহণ করব।” এদিকে এনসিপির তোপের মুখে পড়লেও কার্যত শিবসেনার সুরে সুর মিলিয়েই চিঠি প্রসঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে কংগ্রেস নেতাদের।

কলকাতাঃ করোনা আবহে প্রকট হচ্ছে রক্তের সঙ্কট, লিউকেমিয়ায় আক্রান্ত শিশুরা পাচ্ছে না রক্ত

রিয়া চক্রবর্তী থেকে দীপিকা পাড়ুকোন, এ বছর নেটিজেনরা সবচেয়ে বেশি খুঁজেছেন যে সব অভিনেত্রীকে

English summary
NCP also targeted the Congress from the alliance over Sonia's letter to Uddhav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X