• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে করোনার ভয়াবহ সংক্রমণ, একদিনে আক্রান্তের সংখ্যা ৪ মাসের মধ্যে সর্বোচ্চ

  • |

মহারাষ্ট্রে (maharashtra) গত ২৪ ঘন্টায় করোনায় (coronavirus) সংক্রমণের সংখ্যা ৯৮৫৫। সব মিলিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ২,১৭৯, ১৮৫-তে। এমনটাই তথ্য দেওয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে। গত ১৭ অক্টোবরের পরে চারমাসে এটাই সর্বোচ্চ সংক্রমণ। এই আক্রান্তের মধ্যে ১১২১ জন মুম্বইয়ের। পশ্চিমের এই রাজ্যের পজিটিভিটি রেট ১৩.২ শতাশে পৌঁছে গিয়েছে।

মমতা গদি থেকে সরছেনই, বিজেপি সরকারের শপথের দিন ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী গড়করির

২৪ ঘন্টায় ৪২ জনের মৃত্যু

২৪ ঘন্টায় ৪২ জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় সেখানে করোনায় মৃত্যুর সংখ্যা ৪২। সব মিলিয়ে সেখানে ৫২, ২৮০ জনের মৃত্যু হয়েছে। সেখানে মৃত্যুর হার ২.৪০ শতাংশ। এর মধ্যে শুধু মুম্বইতেই মৃত্যু হয়েছে ১১,৪৮৭ জনের। রাজ্যে সুস্থ হয়েছেন ২,০৪৩, ৩৪৯ জন। সেখানে সুস্থতার হার ৯৩.৭৭ শতাংশ।

বড় শহরগুলিতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা

বড় শহরগুলিতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘন্টায় পুনেতেই আক্রান্ত হয়েছেন ৮৫৭ জন। এছাড়াও নাগপুর, নাসিক, ঔরঙ্গাবাদ আমরাবতীতে আক্রান্ত হয়েছেন ৯২৪, ৫৯৩, ৪৪৯ এবং ৪৮৩ জন। রাজ্যের স্বাস্থ্যদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, এখন ৩, ৬০, ৫০০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়াও ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রয়েছেন ৩,৭০১ জন। জায়গায় জায়গায় ফের লকডাউন চালু করা হয়েছে। অমরাবতীতে যেমন পুরোপুরি লকডাউন চালু করা হয়েছে, তেমনই অন্য জেলাগুলিতে হয় রাতের লকডাউন কিংবা সপ্তাহ শেষের লকডাউন চালু করা হয়েছে।

ভিন রাজ্যে প্রবেশে চাই নেগেটিভ রিপোর্ট

ভিন রাজ্যে প্রবেশে চাই নেগেটিভ রিপোর্ট

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ফের বাড়তে থাকায় পশ্চিমবঙ্গ-সহ বেশ কয়েকটি রাজ্যে মহারাষ্ট্র থেকে যাওয়াদের জন্য করোনার নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে। অন্যদিকে এদিন বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন ঘোষণা করেছে যাঁরা ব্রাজিল থেকে আসবেন, তাঁদেকে সাতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এখন ব্রিটেন, উইরোপ, দক্ষিণ আফ্রিকা এবং মধ্য প্রাচ্যের দেশগুলি থেকে আগতদের জন্য এই দির্দেশিকা বলবত করা আছে।

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি

গতমাস থেকেই মহারাষ্ট্রে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হয়েছে। যার জেরে মুখ্যমন্ত্রী ঊদ্ধব ঠাকরে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যদি সাধারণ মানুষ করোনা সংক্রান্ত নির্দেশিকা মেনে না চলেন তাহলে রাজ্যে ফের লকডাউন জারি করা হবে।

English summary
Maharashtra records huge number of Covid-19 infection highest in last four months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X