• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পর্দা উঠল মহারাষ্ট্রের মন্ত্রক বন্টণের উপর থেকে, সব থেকে লাভবান দল এনসিপি

মহারাষ্ট্রের মন্ত্রিসভার অনিশ্চয়তার উপর থেকে পর্দা উঠল শেষ পর্যন্ত। উদ্ধব ঠাকরের মন্ত্রক বন্টণে সিলমোহর দিলেন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। মোট ২৮ জন মন্ত্রী ও তাঁদের মন্ত্রকের তালিকা শনিবার রাজ্যপালকে জমা দেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই তালিকাতেই সিলমোহর দেওয়ার বিষয়টি টুইটারে জানান রাজ্যপাল।

কোন দলের ঝুলিতে কটা মন্ত্রক?

কোন দলের ঝুলিতে কটা মন্ত্রক?

মন্ত্রক বন্টণে সব থেকে লাভবান হল এনসিপি। এনসিপি থেকে মোট ১৪জন মন্ত্রী হয়েছেন। পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রকও এসেছএ তাদের ঝুলিতে। এদিকে শিবসেনার ঝুলিতে এসেছে ১২টি মন্ত্রক। কংগ্রেস পেয়েছএ ১০টি।

কোন মন্ত্রকের দায়িত্বে ঠাকরেরা?

কোন মন্ত্রকের দায়িত্বে ঠাকরেরা?

সাধারণ প্রশাসন মন্ত্রকটি নিজের কাছেই রেখেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এদিকে বরিষ্ঠ শিবসেনা নেতা একনাথ শিন্ডে সামলাবেন নগর উন্নয়ন মন্ত্রক। পরিবেশ ও পর্যটন মন্ত্রক গিয়েছে মুখ্যমন্ত্রীর ছেলে আদিত্য ঠাকরের ঝুলিতে। এছাড়া কংগ্রেস নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহ্বানকে দেওয়া হয়েছে পিডাব্লুডি। বালাসাহেব থোরাট রাজস্বমন্ত্রকের দায়িত্ব পেলেন।

অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রক পেল এনসিপি

অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রক পেল এনসিপি

এদিকে এনসিপির পরিষদীয় দলনেতা তথা জোটের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার দায়িত্ব সামলাবেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রকের। এনসিপির অনিল দেশমুখ সামলাবেন স্বরাষ্ট্রমন্ত্রক। দিলীপ ওয়াসলে পাতিলকে আবগারি মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। জয়ন্ত পাতিল সেচমন্ত্রকের দায়িত্বে থাকবেন। ছগন ভুজবালের ঝুলিতে এসেছে খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রক।

দীর্ঘ টালবাহানা

দীর্ঘ টালবাহানা

দীর্ঘ টালবাহানার পর সোমবার সম্প্রসারিত হয় মহারাষ্ট্রের মন্ত্রিসভা। উপমুখ্যমন্ত্রী পদে অজিত পাওয়ার সহ মোট ৩৬জন মন্ত্রী শপথ নেন সেদিন। তবে মন্ত্রক বন্টণের চূড়ান্ত সিদ্ধান্তের ঘোষণা শনিবার রাজ্যপাল টুইট করে জানান।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন লকেট চ্যাটার্জী
মন্ত্রিত্ব না পেয়ে অখুশি অনেকে

মন্ত্রিত্ব না পেয়ে অখুশি অনেকে

মন্ত্রিত্ব না পেয়ে ইতিমধ্যেই এনসিপি বিধায়কের পদত্যাগের ঘটনা দেখেছে মহারাষ্ট্র। এছাড়া কংগ্রেস বিধায়কের একাংশও অখুশি মন্ত্রিত্ব না পাওয়ায়। সেই ছোঁয়াচে রোগ এবার গায়ে লাগল শিবসেনারও। খুল্লাম খুল্লা মন্ত্রিত্ব না পাওয়ায় মুখ খুলতে দেখা গেল বেশ কয়েকজন সেনা বিধায়ককে। সেনার সুনীল প্রভু, রবীন্দ্র ওয়াইকার, সুনীল রাউত, প্রতাম সারনায়ক, প্রকাশ আবিতকার, আশীষ জয়সওয়াল, সঞ্জয় শিরসাতরাও মন্ত্রিত্ব না পাওয়ায় দলের অন্দরে অশন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গিয়েছে।

English summary
maharashtra portfolio distribution approved as ncp gets most number of ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X