• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'বালা সাহেবের নাম করার সাহস দেখাবে না', শিন্ডেদের চরম হুঁশিয়ারি উদ্ধবের

Google Oneindia Bengali News

দম থাকলে নিজের বাবার নামে ভোট েচয়ে দেখাও। বালাসাহেবের নাম করায় বিদ্রোহী উদ্ধব ঠাকরেকে তীব্র হুঁশিয়ারি শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের। শনিবার দলের এগজিকিউটিভ কমিটির বৈঠকে আগ্রাসী মেজাজে দেখা গিয়েছে শিবসেনা সুপ্রিমোকে। গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট চরমে উঠেছে। আগাড়ি সরকার ফেলার মরিয়া চেষ্টা চালাচ্ছে বিদ্রোহী শিবসেনা বিধায়করা। যার নেপথ্য মদত দিচ্ছে বিজেপি।

শিন্ডেকে হুঁশিয়ারি ঠাকরের

শিন্ডেকে হুঁশিয়ারি ঠাকরের

এই প্রথম সরাসরি শিন্ডের বিরুদ্ধে তীব্র নিশানায় মুখ খুললেন উদ্ধব ঠাকরে। দলের এগজিকিউটিভ কমিটির বৈঠক েডকেছিলেন তিনি। সেই বৈঠকে উদ্ধব ঠাকরে একনাথ শিন্ডেকে এক হাত নেন। তিনি রীতিমত বিদ্রোহী বিধায়কদের নিশানা করে বলেছেন, দম থাকলে নিজের বাবার নামে ভোট েচয়ে দেখাক। বালাসাহেবের নাম নেওয়ার সাহস দেখায় না যেন কেউ। তিনি আরও বলেছেন,অনেকেই বিদ্রোহীদের নিয়ে মুখ খোলার কথা বলেছেন তাঁকে। কিন্তু তিনি বলতে চান বিদ্রোহী বিধায়করা কী করবেন, কাকে সমর্থন করবেন সেটা একমাত্র তাদের বিষয়। কিন্তু তারা কেউ যেন বালাসাহেবের নাম নেওয়ার সাহস না দেখান।

কী সিদ্ধান্ত হল এগজিকিউটিভ কমিটির বৈঠকে

কী সিদ্ধান্ত হল এগজিকিউটিভ কমিটির বৈঠকে

এগজিকিউটিভ কমিটির বৈঠকে বেশ কিছু বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধীরে ধীরে চরম পথে হাঁটতে শুরু করেছে শিবসেনা। এগজিিকউটিভ কমিটির বৈঠকে বিদ্রোহীদের নিয়ে আগ্রাসী মুডেই দেখা গিয়েছে শিবসেনা সুপ্রিমোকে। তিনি একদিকে যেমন বালাসাহেবের নাম করা নিয়ে বিদ্রোহীদের হুঁশিয়ারি দিয়েছেন। ঠিক সেরমই বৈঠকে পরবর্তী পদক্ষেপ কী তার সিদ্ধান্ত নেওয়ার পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে উদ্ধব ঠাকরেকে। বালাসাহেব ঠাকরের নাম কেউ ব্যবহার করতে পারবেন না। বিদ্রোহীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পূর্ণ অধিকার সুপ্রিমোর রয়েছে।

কাদের বিরুদ্ধে ব্যবস্থা

কাদের বিরুদ্ধে ব্যবস্থা

একনাথ শিন্ডে ছাড়াও পার্টির এগজিকিউটিভ কমিটির সদস্য রামদাস কদমের বিরুদ্ধেও শান্তি মূলক ব্যবস্থা নেওয়া হতে পারে। রামদাস কদমের ছেলে শিবসেনা বিধায়ক যোগেশ কদম যোগ দিয়েছেন গুয়াহাটিতে বিদ্রোহী শিবিরে। এগজিকিউটিভ কমিটির বৈঠকের আগে পার্টির জেলা সভাপতিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন শিবসেনা সুপ্রিমো। ঠাকরে জানিয়েছে বিদ্রোহী নেতাদের জন্য পার্টি অনেক কিছু করেছে এবার তাঁরা পার্টিকে কী দেবে সেটা দেখার পালা।

আলাদা গোষ্ঠী তৈরির ইঙ্গিত

আলাদা গোষ্ঠী তৈরির ইঙ্গিত

বিদ্রোহী হয়ে বেরিয়ে আসার প্রথম দিন থেকেই বারবার বালাসাহেবের আদর্শ মেনে চলার দাবি করেছেন শিন্ডে। তিনি দাবি করেছেন আজও বালাসাহেবের হিন্দুত্বের আদর্শে বিশ্বাসী তিনি। নিজেকে শিবসৈনিক বলে দাবি করেছেন শিন্ডে। শনিবার সকালেই বিদ্রোগী বিধায়কদের নিয়ে শিবসেনা বালাসাহেব নামে গোষ্ঠী গড়ে তোলার কথা বলেছেন তিনি। তার পরেই উদ্ধব ঠাকরের এই হুঁশিয়ারি বলে মনে করা হচ্ছে।

মুম্বই থেকে গুয়াহাটি, উদ্ধবের ডেরা থেকে বিদ্রোহীদের নিরাপদে পৌঁছে দিয়েছিল কে? প্রকাশ্য চাঞ্চল্যকর তথ্যমুম্বই থেকে গুয়াহাটি, উদ্ধবের ডেরা থেকে বিদ্রোহীদের নিরাপদে পৌঁছে দিয়েছিল কে? প্রকাশ্য চাঞ্চল্যকর তথ্য

English summary
Shiv sena Supremo Uddhav Thakeray warn Eknath Shindey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X