• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবশেষে মুম্বইয়ে পা রাখলেন একনাথ শিন্ডে, ফড়নবীশের সঙ্গে বৈঠক সেরেই রাজ্যপালের সঙ্গে দেখা

Google Oneindia Bengali News

অবশেষে মুম্বইয়ে পা রাখলেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে। মুম্বইয়ে পৌঁছেই তিনি বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। তারপরেই তিনি রাজ্যপালের সঙ্গে দেখা করবেন বলে জানা গিয়েছে। সেখানেই তিনি সরকার গঠনের দাবি জানাবেন আজ।

মুম্বই পৌঁছলেন শিন্ডে

মুম্বই পৌঁছলেন শিন্ডে

টানা আট দিনের টানাপোড়েনের অবসান ঘটেছে মহারাষ্ট্রে। শিন্ডের বিদ্রোহের কাছে হার মেনেছেন উদ্ধব। মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে আগাড়ি সরকারের পতনে একপ্রকার সিলমোহর দিয়েছেন তিনি। বিজেপি শিবিরে শুরু হয়ে গিয়েছে উল্লাশ। শিন্ডেকে সামনে রেখে সরকার গঠনের প্রক্রিয়া একরকম শুরু করে গিয়েছে বিজেপি। আর সেই সাফল্য হাতে নিয়েই আজ প্রায় ৮ দিন পর মুম্বইয়ের মাটিতে পা রাখলেন একনাথ শিন্ডে। গোয়া থেকে মুম্বইয়ে প্রাইভেট জেটে এসেছেন তিনি। যদিও এখনও বাকি বিদ্রোহী বিধায়কদের তিনি গোয়াতেই রেখে এসেছেন।

ফড়নবীশের সঙ্গে বৈঠক

ফড়নবীশের সঙ্গে বৈঠক

মুম্বইয়ে পা রেখেই একনাথ শিন্ডে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। গতকাল উদ্ধব ঠাকরের পদত্যাগের পরেই বিজেপি শিবিরে উল্লাশ শুরু হয়ে গিয়েছে। দেবেন্দ্র ফড়নবীশ সহ অন্যান্য বিজেপি বিধায়কদের মিষ্টি মুখ করতে দেখা গিেয়ছে েসাশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ছবিতে। তাতে আগাড়ি সরকার পতনে বিজেপির ষড়যন্ত্রের ইঙ্গিত স্পষ্ট হয়েছে। তাই মুম্বইয়ে পা রেখেই আগে দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠক করবেন শিন্ডে। পরবর্তী রণকৌশল ঠিক করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

আজই রাজ্যপালের কাছে শিন্ডে

আজই রাজ্যপালের কাছে শিন্ডে

এতদিনের বিদ্রোহের পর যখন কাঙ্খিত জয় এসেছে তখন আর দেরি করতে রাজি নন শিন্ডে। তিনি আজই রাজ্যপালের কাছে গিয়ে সরকার গঠনের দাবি জানাবেন বলে খবর। তবে তাঁর সঙ্গে বিজেপির কোনো প্রতিনিধি থাকবেন কিনা তা এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি। বিজেপির সাহায্য নিয়ে বিদ্রোহী বিধায়কদের সঙ্গে নিয়ে সরকার গড়ার দাবি জানাবে শিবসেনা নেতা একনাথ শিন্ডে। ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ করছেন ঠিকই কিন্তু শিবসেনা ছেড়ে বেরিয়ে আসার কথা একবারো বলেননি তিনি। এখনো শিবসেনাতেই রয়েছেন শিন্ডে।

শিবসনা বহিষ্কার করেনি শিন্ডেকে

শিবসনা বহিষ্কার করেনি শিন্ডেকে

এতকিছুর পরে কিন্তু শিন্ডে এখনো পার্টি থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়নি শিবসেনা। উদ্ধব ঠাকরে শিন্ডে সহ বিদ্রোহী বিধায়কদের বিধায়ক পদ থেকে বহিষ্কারের কথা বলেছেন ঠিকই কিন্তু পার্টি থেকে বহিষ্কার করা হয়নি। কাজেউ উদ্ধবের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে শিন্ডে এই বিদ্রোহ নিয়ে উদ্ধব যে ভীষণভাবে মর্মাহত তা তিনি গতকালের ভাষণেই ব্যক্ত করেছেন। এমনকী শিবসেনার কর্মীদের তিনি বার্তা দিয়েছেন এবার দল কার নির্দেশে চলবে সেটা যেন তাঁরা বেছে নেন।

'শক্তির উৎস শিবসেনাই', ফিরে আসার বার্তা দিয়ে আস্থা ভোটের আগে ফের হুঙ্কার রাউতের'শক্তির উৎস শিবসেনাই', ফিরে আসার বার্তা দিয়ে আস্থা ভোটের আগে ফের হুঙ্কার রাউতের

English summary
Maharashtra political Crisis: Shiv Sena Rebel MLA Eknath Shinde lands in Mumbai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X