• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সরকার গঠন নিয়ে তুঙ্গে তৎপরতা শিন্ডে শিবিরে, আজই রাজ্যপালের সঙ্গে দেখা করার সম্ভাবনা

Google Oneindia Bengali News

শিবসেনা বিধায়কদের সঙ্গে আজ বৈঠক করবেন বিদ্রোহী একনাথ শিন্ডে। সূত্রের খবর আজই সরকার গঠনের প্রস্তাব িনয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারেন তিনি। এদিকে আজই আস্থা ভোটে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ দিতে হবে উদ্ধবকে। আগাড়ি সরকারের পতন অনিবার্য জেেনই বিজেপি শিবিরে উল্লাস শুরু হয়ে গিয়েছে।

বিদ্রোহীদের সঙ্গে বৈঠক

বিদ্রোহীদের সঙ্গে বৈঠক

পরিস্থিতি মোটের উপরে হাতের মুঠোয় চলে এসেছে শিন্ডের। গতকালই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। আগারি সরকারের পতন এখন কেবল সময়ের অপেক্ষা। আজই আস্থাভোট। উদ্ধবকে প্রমাণ করতে হবে সংখ্যা গরিষ্ঠতা। আর তাতে যে পতন অনিবার্য তা আর বলার অপেক্ষা রাখে না। বিজেপির অন্দরও নতুন করে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর আজই বিদ্রোহী বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন শিন্ডে। আজই হয়তো তিিন মুম্বইয়ে পা রাখবেন। জানা গিয়েছে ইতিমধ্যেই বিজেপি েনতা দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে কথা বলেছেন শিন্ডে।

আজই রাজ্যপালের সঙ্গে সাক্ষাত

আজই রাজ্যপালের সঙ্গে সাক্ষাত

এদিকে আবার শোনা যাচ্ছে আস্থা ভোটে উদ্ধবের হার অনিবার্য জেেনই হয়তো রাজ্যপালের সঙ্গে দেখা করার পরিকল্পানা করে ফেলেেছ শিন্ড শিবির। সূত্রের খবর আজই সরকার গঠনের দাবি িনয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করবেন একনাথ শিন্ডে। তবে সেই সময় তাঁর সঙ্গে বিজেপির প্রতিিনধি থাকবে কিনা তা স্পষ্ট করে জানা যাচ্ছে না। যদিও বিজেপি শিবির সরকার গঠনের তোরজোর শুরু করে দিয়েছে। বিজেপি বিধায়কদের একজায়গায় িনয়ে আসা হচ্ছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নাড্ডা-শাহরাই েনবেন।

আস্থা ভোটে হার অনিবার্য

আস্থা ভোটে হার অনিবার্য

আস্থা ভোটে উদ্ধবদের হার েয অনিবার্য তাতে কোনও সন্দেহ েনই। কিন্তু তার পরেও শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধব শিবির। ইতিমধ্যেই কংগ্রেস বিধায়কদের একজোট করতে শুরু করে দিয়েছে। আদালতের িনর্দেশে জেলে থাকা এনসিপি বিধায়ক নবাব মালিক। এনসিপিও তাঁর বিধায়কদের একজোট করতে শুরু করেছে। কিন্তু শিবসেনায় বিদ্রোহীদের দল ক্রমশ ভারী হতে শুরু করেছে। শিন্ডের সমর্থকের সংখ্যা ক্রমশ বাড়ছে। তার উপরে বিজেপির ইন্ধন তো রয়েইছে। আজ দুপুরেই বিদ্রোহী বিধায়করা হাজির হয়ে যাবেন মুম্বইয়ে। বিজেপির কোর্টেই যে বল চলে গিয়েছে তাতে কোনও সন্দেহ েনই।

বিজেপির চক্রান্তেই সিলমোহর

বিজেপির চক্রান্তেই সিলমোহর

মহারাষ্ট্রে আগাড়ি সরকারের পতনের েনপথ্যে েয বিজেপির হাত রয়েছে তা একপ্রকার প্রমাণ হয়ে গেল। গতকাল উদ্ধব ঠাকরের পদত্যাগের পর বিজেপি শিবিরে েয উল্লাস দেখা গিয়েছিল সেটই স্পষ্ট করে দিয়েছে।তার সঙ্গে রাতারাতি শিন্ডে আর ফড়নবীশের দিল্লি সফরও স্পষ্ট করে দিয়েছে সেকথা। এদিকে এই িনয়ে জোর সমালোচানা শুরু হয়ে গিেয়ছে। অবিজেপি রাজনৈতিক দলগুলিকে কোণঠাসা করতে অগণতান্ত্রিক পথ বেছে িনচ্ছে বিজেপি। অবিজেপি রাজ্যগুলিতে িনজেদের সরকার কায়েম করতে ষড়যন্ত্রে কোনও কসুর করছে না তারা।

English summary
Eknath Shindey will meet Shiv Sena MLAs today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X