India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বালা সাহেবের হিন্দুত্বের আদর্শকে এগিয়ে নিয়ে যাব, মোদীকে ধন্যবাদ জানিয়ে শপথের আগে বার্তা শিন্ডের

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে মহাচমক। মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। বালাসাহেবের হিন্দুত্বের আদর্শকে এগিয়ে নিয়ে যাওয়াই উদ্দেশ্য সাংবাদিক বৈঠকে বার্তা একনাথ শিন্ডের।

মুখ্যমন্ত্রী শিন্ডেই

মুখ্যমন্ত্রী শিন্ডেই

নাটকের পালা শেষ হল অবশেষে। দিনভর টানটান উত্তজনায় কেটেছে। কে হবেন মুখ্যমন্ত্রী। শোনা যাচ্ছিল দেবেন্দ্র ফড়নবীশই হবেন মুখ্যমন্ত্রী আর শিন্ডে থাকবেন তাঁর ডেপুটি হয়ে। কিন্তু বিকেল গড়াতেই খেলা ঘুরে গেল। রাজভবনে ফড়ণবীশকে সঙ্গে নিয়েই গিয়েছিলেন শিন্ডে। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তাঁরা। আর সাংবাদিক বৈঠকে সকলকে চমকে গিয়ে ফড়ণবীশ ঘোষণা করেন তিনি নন, মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। হিন্দুত্বের আদর্শ মেনে চলার জন্যই বিজেপি তাঁকে সমর্থন জানিয়েছে। এমনকী ফড়ণবীশ জানিয়েছেন তিনি শিন্ডের মন্ত্রিসভাতেই থাকছেন না। আজই সন্ধে সাড়ে সাতটায় শপথ নেবেন শিন্ডে।

শিন্ডের বার্তা

শিন্ডের বার্তা

হঠাৎ করে এই পট পরিবর্তনের শিন্ডে সাংবাদিকদের বলেন ফড়ণবীশের এই মহানুভবতার জন্য ধন্যবাদ। বালাসাহেবের হিন্দুত্বের আদর্শকে এগিয়ে নিয়ে যাওয়াই তাঁর উদ্দেশ্য। আগাড়ি সরকারে থেকে কাজ করতে অনেকদিন থেকেই সমস্যা হচ্ছিল বলে জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন তাঁর উপর ভরসা রাখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন শিন্ডে। তিনি দাবি করেছেন অর্ধেক সময়ের জন্যই মুখ্যমন্ত্রীত্ব চেয়েছিলেন উদ্ধব ঠাকরে। সেই শর্তেই বিজেপির বিধায়করা তাঁকে সমর্থন জানিয়ে আগাড়ি সরকার গড়তে দিতে রাজি হয়েছিল।

৫০ বিধায়কের সমর্থন

৫০ বিধায়কের সমর্থন

একনাথ শিন্ডে দাবি করেছেন তাঁর সঙ্গে শিবসেনার ৫০ বিধায়কের সমর্থন রয়েছে। যে ৫০ জন শিবসেনা বিধায়ক তাঁর উপর ভরসা রেখেছেন এতদিন ধরে তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। এবং তাঁদের বিশ্বাস এবং ভরসা কোনওদিনই ভাঙতে দেবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন একনাথ শিন্ডে। বিধায়কদের সব কেন্দ্রে উন্নয়নের কাজের ধারা জারি রাখার বার্তা দিয়েছেন তিনি। আগাড়ি সরকারের শাসনকালে উন্নয়নের কাজ থমকে গিয়েছিল রাজ্যে এমনই দাবি করেছেন শিন্ডে।

উদ্ধবের বিরুদ্ধে অভিযোগ

উদ্ধবের বিরুদ্ধে অভিযোগ

শিন্ডে দাবি করেছেন আগাড়ি সরকারে থেকে কাজ করতে সমস্যা হচ্ছিল। তাঁদের এলাকায় উন্নয়নের কাজ থমকে গিয়েছিল। এই নিয়ে উদ্ধব ঠাকরের কাছে তাঁরা অভিযোগ জানাতে গিয়েছিলেন কিন্তু তাতে কোনও সুরাহা হয়নি। তাঁরা বুঝতে পেরেছিলেন এই সরকারে থেকে কাজ করা যাবে না। সেকারণেই তাঁরা বেরিয়ে আসার সিদ্ধন্ত নেন। বিজেপির সঙ্গে এক শিবসেনার আদর্শ। সেকারণেই বিজেপির সমর্থন নিয়েছে তারা। হিন্দুত্বের আদর্শ বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে জোট করে ঠিক হচ্ছ না।

BigBreakingNews: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন 'বিদ্রোহী' শিন্ডে, ঘোষণা ফড়ণবীশের BigBreakingNews: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন 'বিদ্রোহী' শিন্ডে, ঘোষণা ফড়ণবীশের

English summary
Shiv sena Rebel MLA Eknath Shinde promiss to work for Balasaheb Thackrey's Hindutva ideology
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X