• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ফার্স্ট বয়' হয়েও রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে পিছিয়ে পড়ল বিজেপি! পরীক্ষায় পাশ জোট

মহারাষ্ট্রে ফের নির্বাচনী ডঙ্কা বেজেছে। আজ সেরাজ্য়ে পঞ্চায়েত নির্বাচনের ফলাফল। মহা আঘাড়ি সরকারের জন্যে আজকের দিন খুবই গুরুত্বপূর্ণ। মহারাষ্ট্রের ১৪ হাজার ২৩৪টি গ্রাম পঞ্চায়েতের ১২ হাজার ৭১১ টি আসনে ১৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনের গণনা চলছে আজ। বাকি ১ হাজার ৫২৩ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন প্রার্থীরা।

একক বৃহত্তম দল বিজেপি

একক বৃহত্তম দল বিজেপি

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, শিবসেনা আর বিজেপির মধ্যে লড়াই জমে উঠেছে। আপাতত শিবসেনা ৪৩৫টি আসনে এগিয়ে আছে। আর বিজেপি ৪৫৬টি আসনে এগিয়ে আছে। করোনার জেরে এই নির্বাচন অনেকটাই পিছিয়ে পড়ে। গত বছর এপ্রিল থেকে জুন মাসের মধ্যে রাজ্যে ১ হাজার ৫৬৬ টি গ্রাম পঞ্চায়েতে নির্বাচন হওয়ার কথা ছিল। এরপর প্রায় এক বছর পর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হল।

নির্বাচনী পরীক্ষা

নির্বাচনী পরীক্ষা

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা-কংগ্রেস আর এনসিপি-র জোট সরকারের সামনে এটাই প্রথম বড় নির্বাচনী পরীক্ষা ছিল। সমস্ত রাষ্ট্রীয় দল, রাজ্যের দল, আঞ্চলিক দল আর স্থানীয় দল ছাড়াও নির্দলীয় প্রার্থীরা এই নির্বাচনে নিজেদের ভাগ্য পরীক্ষা করছেন।

জোটকে কতটা টক্কর দিতে পেরেছে বিজেপি?

জোটকে কতটা টক্কর দিতে পেরেছে বিজেপি?

এখনও পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, শিবসেনা ৪৫৬টি আসনে এগিয়ে। বিজেপি ৪৩৫টি আসনে এগিয়ে। এনসিপি ৩২৩টি আসনে এগিয়ে আর কংগ্রেস ৩৩১টি আসনে এগিয়ে। এদিকে অন্যন্যরা এগিয়ে ৬২০টি আসনে। মহাআঘাড়ি জোট সম্মিলিত ভাবে বিজেপির থেকে অনেকটাই এগিয়ে।

দক্ষিণ ২৪ পরগনাঃ মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন শোভন চ্যাটার্জী

English summary
Maharashtra Panchayat Election, BJP gets most seats but way behind Maha Aghadi alliance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X