• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিনের মন্তব্যে হতাশ রাজ ঠাকরে! কৃষক আন্দোলন নিয়ে তোপ কেন্দ্রকেও

  • |

রিহানা, গ্রেটা থানবার্গের কৃষক আন্দোলনকে সমর্থনের পর কিছুতেই যেন থামছে না টুইট তরজা। এদিকে এদিকে সরকার পক্ষে দাঁড়িয়ে ইতিমধ্যেই কৃষক আন্দোলনকে ভারতের 'অভ্যান্তরীণ ব্যাপার’ বলে আসরে নামতে দেখা গিয়েছে সচিন, সৌরভ, লতা মঙ্গেশকর, কঙ্গনা রানাওয়াত, বিরাট কোহলিদের মতে ভারতের একাধিক মহারথীদের। যা নিয়ে তুনুল সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। এবার এই ইস্যুতেই সুর চড়াতে দেখা গেল মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) সভাপতি রাজ ঠাকরেকে।

চক্রান্তের গন্ধ পাচ্ছে কেন্দ্র

চক্রান্তের গন্ধ পাচ্ছে কেন্দ্র

প্রসঙ্গত উল্লেখ্য, গ্রেটা, রিহানা, মিয়া খলিফা ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের বেশ কয়েকজন জনপ্রতিনিধিও আন্দোলনকারী কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছে। এরপরেই আন্তর্জাতিক আঙিনায় ক্রমেই জায়গা করে নিতে শুরু করে দিল্লির কৃষক আন্দোলন।যাতে চাপে পড়ে কেন্দ্র। এমনকী বিদেশ মন্ত্রকের মুখপত্রেও একাধিক খ্যাতনামা ব্যক্ত্বিত্বের প্রতিবাদকে ‘চক্রান্ত' বলেই তুলে ধরতে শুরু করে কেন্দ্র কেন্দ্র।

 কেন্দ্রে ভাবমূর্তি ধরে রাখতেই আসরে নামেন ভারতীয় মহারথীরা

কেন্দ্রে ভাবমূর্তি ধরে রাখতেই আসরে নামেন ভারতীয় মহারথীরা

এদিকে চলতি সপ্তাহের শুরুতে বিদেশ মন্ত্রকের জারি করা ওই টুইট তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে থাকেন ভারতীয় সেলেবরা। তাতে সামিল হন সচিন, সৌরভ, বিরাট, অনিল কুম্বলের মতো ব্যক্তিত্বরা। পোস্ট করেন লতা মঙ্গেশকর, কঙ্গনা রানাওয়াতেরাও। প্রত্যেকের টুইটের ভাষা আলাদা হলেও সার বক্তব্য ছিল কমবেশি একই।

সোশ্যাল মিডিয়া তীব্র সমালোচনার মুখে সচিন, বিরাট

সোশ্যাল মিডিয়া তীব্র সমালোচনার মুখে সচিন, বিরাট

সহজ কথায় ভারতের মানুষই ভারতের অভ্যন্তরীণ সমস্যার কথা বুঝে নেবে বিদেশিদের নাক না গলালেও চলবে। সরকারের বক্তব্যই ভিন্ন সুরে তুলে ধরে কার্যত এমনটাই বলতে চয়েছেন ভারতীয় মহারথীরা। এদিকে তাঁদের এই বক্তব্যের পরেই সরকারের তোষণকারী, চাটুকারের মতো একাধিক বাক্যবাণে সোশ্যাল মিডিয়া মুখ পুড়তে শুরু করে সচিন, সৌরভের।

 সচিনের মন্তব্যে হতাশ রাজ ঠাকরে

সচিনের মন্তব্যে হতাশ রাজ ঠাকরে

এদিকে ইতিমধ্যেই দিল্লির কৃষক আন্দোলন ৭৪ দিনে পা দিলও এর আগে তাদের একটি টুইট না করায় প্রশ্ন উঠতে শুরু করে বিভিন্ন মহলে। কিন্ত রিহানা, গ্রেটার টুইটের পরেই সরকারের পাশে দাঁড়িয়ে তাঁদের এই অতসক্রিয়তা নিয়ে তোপ দাগেন সাধারণ মানুষই। এমতাবস্থায় এও শোনা যায়, আন্তর্জাতিক আঙিনায় সরকারের ভাবমূর্তি ধরে রাখতেই সচিন, সৌরভদের মাঠে নামায় কেন্দ্র। এমতাবস্থায় কেন্দ্রকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে রাজ ঠাকরে বলেন, "সচিন বা লতা মঙ্গেশকরদের খ্যাতিতে হাত না দিলেই ভাল করবে কেন্দ্রীয় সরকার।এমনকী রাজনৈতিক বিষয়ে টুইট করতে বলা থেকে বিরত থাকতে বললেই মঙ্গল।" এমনকী সচিনের মন্তব্যে তিনি যে কার্যত হতাশ, তাও বুঝিয়ে দেন।

কৃষক আন্দোলন নিয়ে বিশেষ সাক্ষাৎকারে বিকেইউ নেতা রাকেশ টিকাইত! ফের নয়া হুঁশিয়ারি মোদীকে কৃষক আন্দোলন নিয়ে বিশেষ সাক্ষাৎকারে বিকেইউ নেতা রাকেশ টিকাইত! ফের নয়া হুঁশিয়ারি মোদীকে

English summary
Sachin's comments on the peasant movement disappointed Raj Thackeray
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X