• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি বিল ২০২০ নিয়ে মোদী সরকারকে দুষতে গিয়ে বড় বিপাকে ঠাকরেরা! বুমেরাং হল কোন নীতি

কৃষি বিল নিয়ে ক্রমাগত বিরোধী শিবিরের তোপের মুখে পড়ছে মোদী সরকার। এদিকে, দেখা যাচ্ছে অি বিরোধী শিবিরের মহাআঘাড়ি জোট শাসিত মহারাষ্ট্রে কৃষি আইন লাগু হয়েছে কেন্দ্রের প্রস্তাবিত কৃষি বিলের বহু আগে। যা ঘিরে রাজনীতির পারদ চড়ছে।

 অস্বস্তিতে সেনা শিবির

অস্বস্তিতে সেনা শিবির

' কৃষিপণ্য লেনদেন ও বাণিজ্য উন্নয়ন ',' অত্যাবশ্যক পণ্য আইন', 'কৃষিপণ্যের দাম নিশ্চিত রাখতে কৃষকদের সুরক্ষা ও ক্ষমতায়ণ চুক্তি' , এই ৩ টি কৃষি বিল নিয়ে রীতিমতো কোণঠাসা সরকারষ দেশজুড়ে বিরোধীরা এই বিলগুলির বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছে। এদিকে, দেখা যাচ্ছে, শিবসেনা জোট

শাসিত মহারাষ্ট্রে এই বিলের প্রস্তাবিত বিষয় আগে থেকই আইন হিসাবে লাগু রয়েছে।

 কয়েক মাস আগে..

কয়েক মাস আগে..

কেন্দ্র এই বিল এনেছে সেপ্টেম্বরে। আর মহারাষ্ট্রের মহা আঘাড়ি সরকার এই বিলের প্রস্তাবিত বিষয়কে ৫ জুন থেকে আইন হিসাবে কার্যকরী করার নির্দেশ দেয়। ফলে বিরোধীরা যেভাবে মোদী সরকারকে কৃষি বিল নিয়ে তুলোধনা করতে শুরু করেছিল, সেই রেশ কার্যত এই ঘটনার জন্য দুর্বল হয়ে যাচ্ছে। মহা বিপাকে পড়েছে বিরোধীরা।

মহারাষ্ট্রই প্রথম রাজ্য...

মহারাষ্ট্রই প্রথম রাজ্য...

দেখা যাচ্ছে দেশজুড়ে যেখানে কৃষি বিল নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে, সেখানে মহারাষ্ট্রই প্রথম রাজ্য যারা অর্ডিন্যান্স হিসাবে কৃষি আইনগুলিকে লাগু করেছে। এদিকে, এই মহারাষ্ট্রের কৃষকরাও কেন্দ্রের বিরুদ্ধে কৃষি বিল নিয়ে সরব হয়েছে। কেন্দ্রের বিরুদ্ধে কৃষি বিল নিয়ে সরব হয়েছে শিবসেনার মতো দলও। তবে তার নিজের রাজ্যেই এমন পরিস্থিতি তৈরি হওয়ায় , রীতিমতো বিপাকে সেনা শিবির।

 ড্যামেজ কন্ট্রোল

ড্যামেজ কন্ট্রোল

এদকে কৃষি আইন নিয়ে যখন বারবার মহারাষ্ট্রের সরকার প্রশ্নের মুখে, তখন উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার জানান, কোনও নির্দিষ্ট সিদ্ধান্ত ওখনও নেওয়া হয়নি। ফের আলোচনা করে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Positive Story : বঙ্গে দূরপাল্লার বাস এবার থামবে বাস হাবে, যাত্রী মনোরঞ্জনে নয়া উদ্যোগ

'ট্রাম্পকার্ড’ মুকুল! অমিতের ট্র্যাডিশন মেনেই বঙ্গ-বিজয়ে এগোচ্ছেন 'সেনাপতি’ নাড্ডা

English summary
Maharashtra is the first state to implement farm law , huge embarrasment for Shivsena govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X